মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ভোলায় ইউনিয়ন ভুমি অফিসে মহান বিজয় দিবসের জাতীয় পতাকা নেই

  • সময় বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ১৩৪ বার পড়া হয়েছে

চরফ্যাশন প্রতিনিধি।
মহান বিজয় দিবসেও ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়ন সরকারি ইউনিয়ন ভুমি অফিসে মহান বিজয় দিবসের জাতীয় পতাকা উত্তোলন করেনি কর্তৃপক্ষ । ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে মহান বিজয়ের পতাকা অর্জন করলেও ১৬ ডিসেম্বর জাতির শ্রেষ্ঠ অর্জন বিজয়ের দিনেই বিজয় পতাকা উত্তোলন করা হয়নি এই সরকারি অফিসটিতে ।

সকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত দেখা গেছে এমন চিত্র। সরাকারি প্রতিষ্ঠানে এভাবে পতাকা তোলার আলাদা নিয়ম আছে কি না এ নিয়ে প্রশ্ন এখন সচেতন মহলে। এসব সরকারি প্রতিষ্ঠানে পতাকা না তোলায় শহিদদের প্রতি এবং দেশের পতাকাকে অবমাননা করা হয়েছে বলেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অনেকে।

একাত্তর সালের এই দিনে কাঙ্খিত বিজয় সত্যি হয়ে দেখা দিয়েছিল বাঙ্গালি জাতির জীবনে। ৫০ বছর আগে এক সাগর রক্তের বিনিময়ে এই দিনে এসেছিল বাংলার স্বাধীনতা। এই দেশে উদিত হয়েছিল নতুন এক সুর্যের। সে সুর্য কিরণে লেগে ছিল রক্ত দিয়ে অর্জিত বিজয়ের রঙ। সেই রক্তের রঙ সবুজ বাংলায় মিশে তৈরি করেছিল বাংলার লাল-সবুজ পতাকা। আজ বৃহস্পতিবার ছিল বিজয়ের সেই দিন। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে এদিন সূযোর্দয়ের সাথে সাথে দেশের সর্বত্রে অফিস আদালত,সরকারি-বেসরকারি স্থাপনা, বিভিন্ন দলীয় অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হলেও ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়ন সরকারি ভুমি অফিসে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা।

চর মানিকা ইউনিয়ন ভুমি অফিসটি দক্ষিণ আইচা থানা ভবন ও বাজার সংলগ্ন স্থানে হওয়ার ফলেও বিষয়টি যেন সবার অগোচরেই রয়ে গেছে। দলীয় নেতাকর্মীদের চোখেও বিষয়টি ধরা পড়েনি।

সরেজমিনে আজ বৃহস্পতিবার সকাল ১০টা ৪৫ মিনিটে গিয়ে দেখা যায় অফিসটি সম্পুর্ণ তালাবদ্ধ। অফিসের সামনে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। বিষয়টি নিয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক জানান, মহান বিজয় দিবসে বাংলাদেশের সকল সরকারি আধা-সরকারি অফিস-আদালতে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও আজকের এই দিনে জাতীয় পতাকা উত্তোলন করনি চর মানিকা ইউনিয়ন সরকারি ভূমি অফিস কর্তৃপক্ষ ।

এ ব্যাপারে চর মানিকা ইউনিয়ন ভূমি অফিসের উপ সহকারী ভূমি কমিশনার মারুফ হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তার ব্যবহারকৃত ফোনটি বন্ধ পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: