শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

যে কারণে বাসভাড়া বাড়ানোকে অযৌক্তিক বলছেন তারা

  • সময় রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৬৪ বার পড়া হয়েছে

আলোকিত ডেক্স

পরিবহন মালিকদের ধর্মঘটের পরিপ্রেক্ষিতে সব ধরনের বাসের ভাড়া ২৭ শতাংশ করে বাড়িয়েছে সরকার। তবে বলা হয়েছে, এই ভাড়া বাড়বে শুধু ডিজেলচালিত পরিবহনের ক্ষেত্রে। আর  সিএনজিচালিত বাসের ভাড়া আগেরটাই থাকবে। মাঠে মোবাইল কোর্টের মাধ্যমে পরিস্থিতি মনিটরিং করা হবে। ভাড়া বাড়ানোর এই সিদ্ধান্তকে অযৌক্তিক ও সাধারণ যাত্রীদের জন্য মড়ার ওপর খাঁড়ার ঘা বলে মনে করছেন রাজনীতিবিদ, সাধারণ যাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

পরিবহন মালিকরা বলছেন, যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা কঠিন হবে।  রাজনীতিবিদ ও নাগরিক সংগঠনের দায়িত্বশীল ব্যক্তিরা বলছেন, তেলের দাম বাড়ানোর চেয়ে বাস ভাড়া অনেক বেশি  বেড়েছে। আর বাস্তবে সিএনজি ও ডিজেলচালিত বাস আলাদা ভাড়ায় চলবে না। এত এত গাড়ি নিয়ম মানছে কি না, তা  ধরা সম্ভব হবে না।

এদিকে, ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ট্রাক-কাভার্ড ভ্যান মালিকরা। তারা বলছেন, তেলের দাম কমানোর আগ পর্যন্ত ধর্মঘট চলবে। তারা ট্রাক ভাড়া বাড়ালে বাজারে সব জিনিসের দাম বাড়বে। এ সিদ্ধান্ত নিয়ে জনগণের ক্ষতি করতে চান না তারা। তাই তেলের দাম কমানোই একমাত্র পথ। তবে সরকারের তরফ থেকে এখনো ট্রাক মালিকদের সঙ্গে যোগাযোগ করা হয়নি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: