শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

নির্বাচনি হালচাল ঝিলংজা ইউনিয়ন ,ভোটার জরিপে এগিয়ে টিপু সুলতান

  • সময় রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৩৫৬ বার পড়া হয়েছে

জাহেদ হোসেন
নির্বাচন মানেই কিছু বাড়তি চিন্তা ভাবনা, বাড়তি বিনোদন আর আয়োজন।এ যেন ধর্ম,বর্ণ,বয়সের ভেদাভেদ ছাড়িয়ে প্রতি মুহুর্তের আনন্দ ছড়িয়ে পড়ে পুরো এলাকায়,পাড়া মহল্লায়, চায়ের টং দোকান থেকে শুরু করে ঘরের রান্নাঘর পর্যন্ত।

বর্তমান নির্বাচন কমিশন ঘোষিত ২য় দফা নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে কয়েকদিন হলো। এরই মধ্যে হিসেব নিকেশ শুরু হয়েছে ভোটারদের মাঝে। তারই ধারাবাহিকতা কক্সবাজার সদর উপজেলার ৫ নং ঝিলংজা ইউনিয়ন পরিষদেও পড়েছে। কক্সবাজার সদর উপজেলার অন্তর্গত পৌরসভার লাগানো এবং পর্যটন এলাকার ধার ঘেষে অবস্থিত এই ইউনিয়নটি অত্যন্ত জন গুরুত্বপূর্ণ একটি জনপদ। ২৯.১২ বর্গকিলোমিটার বা ১১.২৪ বর্গমাইল এর এই ইউনিয়নে মোট জনসংখ্যা বর্তমানে ৬৭০০০।এ্্ স্বাক্ষরতার হার ৪৩.৮৯%।

আগামী একমাস পরেই এই জনপদের স্থানীয় জনপ্রতিনিধি নির্বাচন। এই নির্বাচনে গুরুত্বপূর্ণ ব্যাক্তি হলেন চেয়ারম্যান।
পুরো এলাকায় এখনো পর্যন্ত আলোচনায় আসা চেয়ারম্যান প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন বর্তমান চেয়ারম্যান টিপু সুলতান, খুরুলিয়ার শফিকুল ইসলাম শফিক,লিংকরোড এর এডঃ তাহের আহমদ সিকদার।

এডঃ তাহের আহমদ সিকদার জামায়াত সমর্থিত, শফিকুল ইসলাম শফিক স্বতন্ত্র আর টিপু সুলতান বর্তমান সরকার সমর্থিত সম্ভাব্য প্রার্থী। বর্তমান চেয়ারম্যান টিপু সুলতান দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হয়েছিলেন। সেই হিসেবে এবারও দলের মনোনয়ন পাবার ক্ষেত্রে টিপু সুলতানই এগিয়ে আছেন। এই বিশ্বাসে টিপু সুলতান দলের নেতা কর্মীদের পাশাপাশি স্থানীয় মুরুব্বিদের নিয়ে মাঠে রয়েছেন।

দলের তৃনমুল নেতা কর্মীদের প্রত্যাশা টিপু সুলতান আবারও দলীয় মনোনয়ন লাভ করবেন। এদিকে ঝিলংজা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সাধারণ ভোটারদের সাথে কথা বলে ধারণা করা যায় জনমত জরিপে এখনো পর্যন্ত টিপু সুলতানই এগিয়ে রয়েছেন। টিপু সুলতান চেয়ারম্যান হিসাবে ৫ বছর সময়ের মাঝে ঝিলংজা ইউনিয়নের যে উন্নয়ন করেছেন এককথায় বলতে গেলে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তার বিগত দিনের জনবান্ধব উন্নয়ন,বাজেট বন্ঠনে সাম্যনীতি, সকল বয়সের মানুষের সাথে সদাচরন বর্তমান টিপু সুলতানকে এগিয়ে রেখেছে বলে লোকে মুখে প্রচারিত রয়েছে । অপর দুই প্রার্থীর মধ্যে একজন দীর্ঘদিন প্রবাসে থাকায় আর একজন জামায়াত সমর্থিত হওয়ায় সাধারন মানুষের মাঝে এখনো তেমন একটা প্রভাব বিস্তার করতে পারেনি।

দেশের আরেকটি বড় রাজনৈতিক দল বিএনপির দলীয় ভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা কেন্দ্রীয় এবং জেলা উপজেলা ভিত্তিক শাখা সমুহ কোন প্রকার ঘোষণা না দেওয়ায় বিএনপির পক্ষে কোন প্রার্থীকে ভোটের মাঠে দেখা যাচ্ছে না। সেই ক্ষেত্রে সংখ্যা গরিষ্ঠ সাধারন ভোটারদের মনে জায়গা করে নিয়েছেন বর্তমান চেয়ারম্যান টিপু সুলতান। যদি সরকার দলীয় নির্বাচন নীতিনির্ধারকেরা আবারো টিপু সুলতানকে নৌকা প্রতীকের জন্য মনোনয়ন দেন হয়ত বিশ্বস্থতার স্বাক্ষর রাখতে পারবেন বলে সাধারন মানুষের বিশ্বাস রয়েছে।

নৌকা প্রতিকের মনোনয়ন পাওয়ার জন্য উপরমহলে অনেকেই ঢাকা কেন্দ্রিক তদবির চালাচ্ছেন বলেও লোকে মুখে শুনা যাচ্ছে । তবে যাই হোক না কেন সাধারণ ভোটাররা মনে করেন বর্তমান উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে টিপু সুলতানের বিকল্প নেই এমনটাই প্রত্যাশা আগামীর গুরুত্বপূর্ণ এই জনপদের সাধারণ ভোটারদের। ২ দফায় ঘোষিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের হালচাল ও নতুন নতুন জনমত জরিপের উপর আলোকিত উখিয়ার প্রতিবেদন সম্পর্কে জানতে নিয়মিত চোখ রাখুন দৈনিক আলোকিত উখিয়া সংবাদপত্রে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: