রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই

  • সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২২১ বার পড়া হয়েছে

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষিয়ান রাজনীতিবিদ, দৈনিক কক্সবাজার এর সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই। তিনি মঙ্গলবার (৭ আগস্ট) রাত ৮ টা ৪০ মিনিটের সময় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি….রাজেউন)। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স ছিলেন ৯১ বছর। ১৯৩০ সালের ৬ জুন তিনি জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোহাম্মদ নুরুল ইসলাম জেলা আওয়ামী লীগের বর্তমান উপদেষ্টা। তিনি কক্সবাজার জেলা কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি মহকুমা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সহ বিভিন্ন দায়িত্বশীল পদে দায়িত্ব পালন করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, আমৃত্যু মুজিব কোট পরিধানকারি মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজারের সাংবাদিকতা জগতের দিকপাল। দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি মগনামা ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলেন। তিন ভাই, চার বোনের মধ্যে দ্বিতীয় তিনি। মরহুমের ছোট ভাই এডভোকেট জহিরুল ইসলাম স্বাধীনতার পর কক্সবাজার জেলা গর্ভনর, কেন্দ্রিয় আওয়ামী লীগের সদস্য এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। অপর ভাই এডভোকেট নজরুল ইসলামও জেলা আওয়ামী লীগের নেতা ছিলেন।

বুধবার ( ৮ আগস্ট) দুপুর ২ টায় কক্সবাজার কেন্দ্রিয় ঈদগাঁও মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন তাঁর বড় সন্তান কক্সবাজার প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম ও মেঝ সন্তান কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম। মরহুমের কনিষ্ট সন্তান কক্সবাজার জেলা আওয়ামী লীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক ড. আশরাফুল ইসলাম সজিব বিদেশে রয়েছেন।

এদিকে মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজার জেলায় শোকার্ত মানুষ নানা অনুভ‚তি প্রকাশ করতে দেখা গেছে। শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম, শাহীন রহমান, কানিজ ফাতেমা মোস্তাক, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার প্রেস ক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আবু তাহের, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল প্রমুখ।

এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, কক্সবাজার প্রেস ক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সকল সদস্য ও কর্মকর্তা সহ বিভিন্ন মহল শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: