রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

বাঁকখালীতে নৌকাডুবি, উদ্ধার হয়নি নিখোঁজ মাঝি

  • সময় রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ২২২ বার পড়া হয়েছে

কক্সবাজার শহরের নুনিয়ারছড়া বাঁকখালী নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ মাঝি মো: রুবেল এক দিন পরও উদ্ধার হয়নি। গত শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে নুনিয়ারছড়ার ছয় নম্বর ঘাট সংলগ্ন নোঙর করা ট্রলারের দড়ির সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায় রুবেল সহ তিনজন বহনকারী নৌকাটি।

ঘটনার পর থেকে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল ও তার আশপাশের উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু কোন হদিস না মেলায়। পরে চট্রগ্রাম থেকে আনা হয় ডুবুরি টিম। শনিবার সকাল থেকে বেশ কয়েক দফা চেষ্টায় ব্যার্থ হয়। এদিকে নিখোঁজের একদিন পার হলেও এখনো তার সন্ধান পাওয়া শঙ্কায় স্বজনরা। রুবেল নুনিয়ারছড়ার এলাকায় বাসিন্দা।

স্থানীয় লোকজন জানান, রুবেল ছোট নৌকা দিয়ে মাছ ধরার ট্রলারের মালামাল ও মানুষ পারাপার করতেন। ঘটনার দিন বিকালে দুই যাত্রী নিয়ে নদী পারাপারের সময় নোঙর করা ট্রলারের দড়ির সঙ্গে ধাক্কা খেয়ে নৌকাটি ডুবে যায়। দুই জন সাঁতরে কূলে ফিরেন, তবে রুবেল নিখোঁজ রয়েছেন।

ঘটনার অন্যতম প্রতক্ষদর্শী স্পীডবোট চালক কোরবান আলী। তিনি বলেন, নোঙর করা ট্রলারের দড়ির সঙ্গে ধাক্কা খেয়ে একটি ছোট্ট ডিঙ্গি নৌকা চোখের সামনে ডুবে যায়। নৌকায় তিনজন ছিল। দু’জন নোঙরের রশি ধরে সাঁতরিয়ে কূলে ফিরে আসলেও রুবেল ফিরতে পারেননি, নিজেকে বাঁচাতে বারবার আকুতি করছে। কিন্তু পানির স্রোত এত বেশী ছিল যে, তার দিকে যাওয়ার আগেই সে মুহুর্তেই পানিতে ডুবে যায়।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কক্সসবাজারের স্টেশন অফিসার মোহাম্মদ জাহেদ চৌধুরী বলেন, ঘটনার সংবাদ পাওয়া পর থেকে উদ্ধার অভিযান শুরু করি।

আশপাশের সব এলাকায় ব্যাপক অভিযান চালানো হয় কিন্তু কোথাও সন্ধান না পেয়ে। চট্টগ্রাম থেকে ডুবুরি দল নিয়ে আসা হয়। অভিযান‌ এখনো অব্যাহত আছে বলে জানান তিনি।

স্থানীয় জনপ্রতিনিধি শাহেনা আক্তার পাখি বলেন, বাঁকখালী নদীর মোহনায় নৌকা ডুবিতে নিখোঁজ রুবেলকে উদ্ধারে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল যৌথ ভাবে কাজ করছে। পাশাপাশি তার স্বজনেরা বিভিন্ন মাধ্যমে খুঁজা খুজি করে তাকে উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: