সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

এবার কী আছে শান্তনুর ঈদ নাটকে

  • সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

বক্তব্যধর্মী নাটক লিখে অনেক আগেই জনপ্রিয়তা পেয়েছেন নন্দিত নাট্যকার শফিকুর রহমান শান্তনু। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক বিভাগে পড়ার সময় থেকেই নিয়মিত নাটক লিখছেন। সেরা নাট্যকার হিসেবে আরটিভি স্টার অ্যাওয়ার্ড ও আলফা তারকা পুরস্কার জিতেছেন। নেশা এখন হয়েছে পেশা। সারা বছর নাটক নিয়ে ব্যস্ত থাকলেও ঈদের সময় উৎসবের আমেজটাকে ধরে রাখার জন্য বিশেষভাবে গল্প চিন্তা করেন তিনি। তারই ধারাবাহিকতায় প্রতিবারের মতো এবারো বিভিন্ন চ্যানেলে প্রচার হবে তার রচিত ১১টি নাটক।

চ্যানেল আইতে প্রচার হবে দুটি নাটক। অপূর্ব ও সারিকা অভিনীত ‘হার্ট টু হার্ট’ নাটকটি পরিচালনায় বিইউ শুভ। নাজমুল রনির পরিচালনায় ‘ক্রাইম পার্টনার’ নাটকে অভিনয় করেছে জোভান ও তানজিন তিশা। আরটিভিতে প্রচার হবে তিনটি নাটক। মাহমুদ হাসান রানা পরিচালিত ‘দৌড়ের ওপর ওষুধ নাই-২’, জাকিউল ইসলাম রিপন পরিচালিত ‘মেজাজ খারাপ’ ও সকাল আহমেদের পরিচালনায় ‘ আমি বিয়ে করব না’।

মাছরাঙা টিভিতে প্রচার হবে দুটি নাটক। আলোক হাসান পরিচালিত ‘সুখী আত্মা’ নাটকে অভিনয় করেছে পার্থ বড়ুয়া ও মিথিলা। ‘ব্লেড লাইলী’তে অভিনয়ে ইয়াশ রোহান, টয়া, চাষী আলম। দেশ টিভিতে প্রচারিতব্য সরদার রোকন পরিচালিত ‘বিয়ে করলেই সব ঠিক’ নাটকে অভিনয়ে ইরফান সাজ্জাদ ও ফারিয়া শাহরিন। গাজী টিভিতে প্রচার হবে দীপু হাজরা পরিচালিত ‘গেম অব লাইফ’ নাটকটি। এতে অভিনয় করেছেন সজল ও সারিকা। এসএ টিভিতে মৃত্যুঞ্জয় উচ্ছাস পরিচালিত ‘শুধু তোমার জন্য’ নাটকে অভিনয়ে সজল ও টয়া। এটিএন বাংলায় প্রচার হবে টেলিফিল্ম ‘ছায়াসঙ্গী’।

এবারের ঈদের নাটক প্রসঙ্গে শফিকুর রহমান শান্তনু বলেন, প্রতিটি নাটক বিষয়ভিত্তিক। আমি মনে করি, গল্পই নাটকের হিরো। আশা করছি, দর্শক উপভোগ করবে।
নাটক লেখার পাশাপাশি জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে নাটক রচনা বিষয়ে পড়ান এই নাট্যকার। তার লেখা রোমান্টিক থ্রিলার উপন্যাস ‘কেউ কেউ পুরনো হয় না’ এ বছর বইমেলায় যথেষ্ট সাড়া জাগিয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: