শনিবার, ১৯ জুন ২০২১, ০৩:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ঘূর্ণিঝড় ইয়াসের কবলে চিকনিকান্দী ইউনিয়ন, ক্ষতিগ্রস্তদের পাশে সাজ্জাদ হোসেন রিয়াদ

  • সময় শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ৯১ বার পড়া হয়েছে

মুঃ জিল্লুর রহমান জুয়েল,
ঘূর্ণিঝড় ইয়াস (যস)এর কবলে দেশের বিভিন্ন উপকুলীয়  অঞ্চলের ন্যায় পটুয়াখালীর গলাচিপা উপজেলার ৭নং চিকনিকান্দী ইউনিয়নের বিভিন্ন এলাকায় অতিরিক্ত পানির জোয়ারে তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।
সরজমিনে দেখা যায়, চিকনিকান্দী ইউনিয়নের বিভিন্ন এলাকার  ভেরি বাধঁ ও ওয়াপদা রাস্তা ছিরে যাওয়ায়  ভোগান্তির শিকার স্থানীয় জনসাধারণ।  এদিকে চিকনিকান্দী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন রিয়াদ তিনি দিনরাত ক্ষতিগ্রস্ত এলাকায়  গিয়ে সকল মানুষের সাথে দেখা করে সার্বিক খোঁজখবর নেন।
তিনি আরো জানান,  ঘূর্ণি ঝড় “ইয়াস”এর প্রভাবে অতিরিক্ত পানির চাপে বেশ কিছু গ্রাম তলিয়ে গিয়ে জনজীবন একখন বিপর্যস্ত।  রাস্তাঘাট ভেঙ্গে যোগাযোগব্যবস্থা ভেঙ্গে পরে অপুরোনীয় ক্ষতি হয়েছে । এছাড়া “ইয়াস” এর প্রভাবে  ক্ষতিগ্রস্ত এলাকায়  জাতীয় সংসদ সদস্য পটুয়াখালী (৩) এস এম শাহাজাদা (এমপি) মহদয়,  উপজেলা পরিষদের চেয়ারম্যান মুঃ শাহীন শাহ্ এবং নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন।
বন্যাকবলিত এলাকার বিষয়ে উপজেলা পরিষদেরর চেয়ারম্যান শাহীন শাহ্ বলেন, সরকারি নির্দেশে ক্ষতিগ্রস্ত এলাকায় সরজমিনে গিয়ে খোঁজখবর নেয়া হচ্ছে। বর্তমান দূর্যোগে ধৈর্য সহকারে সকলকে এর মোকাবেলা করার আহবান জানান।নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার জানান, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সরকারের নির্দেশনা অনুযায়ী দূর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রণালয়ের মনিটরিং টিম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার অধীনে অভিজ্ঞ ডাক্তা’ টিম এবং বিশুদ্ধ খাবার পানি, শুকনো খাবার  বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং নিরাপদ আশ্রায়ের পর্যাপ্ত ব্যাবস্থা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: