শনিবার, ০৮ মে ২০২১, ০৮:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

সুন্দরবনে আবারও আগুন

  • সময় বুধবার, ৫ মে, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসে ভারানি এলাকায় আবারও আগুন লেগেছে। মঙ্গলবার (০৪ মে) নিভে যাওয়া আগুনে পুড়ে যাওয়া স্থানের দক্ষিণ পাশে বুধবার (০৫ মে) সকাল ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। থানীয়দের মাধ্যমে আগুনের খবর পেয়ে বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলার তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছেছে। এর আগে গত ৩ এপ্রিল বেলা ১২টার দিকে শরণখোলা রেঞ্জের দাসে ভারানি এলাকায় আগুন লাগে। ফায়ার সার্ভিস, বন বিভাগ ও স্থানীয়দের প্রায় ৩০ ঘণ্টা চেষ্টায় মঙ্গলবার বিকেল ৫টায় আগুন নিভে যায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, মোরেলগঞ্জ স্টেশন কর্মকর্তা সঞ্জয় দাস বলেন, আগুনের খবর পেয়ে আমরা বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলার তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে। সোমবার যেখানে আগুন লেগেছিল, এবারের আগুন তার থেকে কিছুটা কাছাকাছি স্থানে। ভোলা নদী থেকে আমরা ২৫টি ডেলিভারি পাইপ লাগিয়ে আগুন লাগার স্থান পর্যন্ত নিয়েছি। আমরা আগুনের স্থানে পানি দেওয়া শুরু করেছি। আশা করছি, খুব তারাতারি আগুন নেভাতে সক্ষম হব।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, মঙ্গলবার যেখানে আগুন লেগেছিল সেখানের পাশে কিছু ধোয়ার মত দেখা গেছে। আমরা ফায়ার সার্ভিসকে খবর দিয়েছি। তারা ঘটনাস্থলে পৌঁছেছে। সুন্দরবনের বনরক্ষী ও কর্মকর্তারাও ঘটনাস্থলে রয়েছে। আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: