শনিবার, ০৮ মে ২০২১, ০৮:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

চকরিয়ায় সংবাদকর্মীদের উপর হামলায় আদরসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

  • সময় সোমবার, ৩ মে, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

কক্সবাজারের চকরিয়ায় তিন সংবাদকর্মীর উপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। ৩ মে সোমবার দুপুরে নির্যাতিত সংবাকর্মী দৈনিক আমার সংবাদের চকরিয়া সংবাদদাতা মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে থানায় মামলাটি (নং-২,জি.আর-১৭৮/২১, তাং- ০৩-০৫-২০২১ইং) দায়ের করা হয়।
মামলায় প্রভাবশালী যুবলীগ নেতা ও হামলার মূল পরিকল্পনাকারী পাহাড় খেকো হাসানুল ইসলাম আদরকে প্রধান করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২জনসহ মোট ২২ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলাটি দায়ের করা হয়।
নির্যাতিত তিন সংবাদকর্মী হলেন- দৈনিক আমার সংবাদ ও স্থানীয় দৈনিক ইনানীর চকরিয়া প্রতিনিধি এবং প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ উল্লাহ, দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মনছুর মহসিন ও দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামাল।
মামলা বাদি সংবাদকর্মী মোহাম্মদ উল্লাহ এজাহারে দাবি করেন, গত এক সপ্তাহ ধরে জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় যুবলীগ নেতা ও পাহাড়খেকো হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে পাহাড় কেটে মাটি লোপাটের উপর বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্ট প্রকাশের পর গতকাল রবিবার পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের একজন সহকারি পরিচালক ডুলাহাজারা ইউনিয়নে পাহাড়কাটা বিষয়ে সরজমিন তদন্ত করতে আসেন। ওই রিপোর্ট সংগ্রহ মোটারসাইকেল যোগে ডুলাহাজারায় যান তিন সংবাদকর্মী মোহাম্মদ উল্লাহ, মনছুর মহসিন ও মোস্তফা কামাল।
বাদি আরো দাবি করেন, সংবাদ সংগ্রহ শেষে ফিরে আসার সময় ডুলাহাজারা সাফারি পার্কের গেইটের সামনে আগে থেকে ওঁৎ পেতে থাকা হাসানুল ইসলাম আদরের দুই ভাইসহ আরো ২০/২৫জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালায়। এসময় তারা আমাদের মারধর করে ব্যবহৃত মোবাইল সেট,পকেটে থাকা নগদ টাকা ও মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আমাদের ্উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদকর্মীদের উপর হামলা কোন অবস্থাতেই গ্রহণযোগ্য নই। এ ঘটনায় ইতোমধ্যে থানায় মামলা দায়ের হয়েছে। আমরা সংবাদকর্মীদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করা হোক। সাথে যারা এই হামলা পিছনে ইন্ধন দিয়েছেন তাদেরও আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।
এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, তিন সাংবাদিকের উপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: