শনিবার, ০৮ মে ২০২১, ০৭:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ডুবে যাওয়া সবমেরিনের নাবিকদের বিদায়ী গান, ভিডিও ভাইরাল

  • সময় মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৬০ বার পড়া হয়েছে

অ্যাকুস্টিক গিটার বাজিয়ে গান গাইছেন নাবিকেরা। সঙ্গে সাবমেরিনের কমান্ডার হ্যারি অকটাভিয়ানও রয়েছেন। একটি হিট গান গেয়ে প্রেমিকাকে বিদায় জানাচ্ছেন ডুবে যাওয়া সাবমেরিনের নাবিকেরা। এমন একটি মর্মস্পর্শী ভিডিও প্রকাশ করেছে ইন্দোনেশিয়ার নৌবাহিনী। যা দ্রুতই ভাইরাল হয়েছে।
বিবিসির প্রতিবেদনে জানা গেছে, কয়েক সপ্তাহ আগে ধারণ করা হয়েছিল ভিডিওটি। এতে দেখা যাচ্ছে, নাবিকেরা ‘সাম্পাই জুমপা’ নামে ইন্দোনেশিয়ার একটি হিট গান গাইছেন, যার মানে হচ্ছে ‘আবার দেখা হবে’।

তাদের গানের কথাগুলো এরকম- ‘যদিও এখুনি তোমাকে বিদায় জানাতে প্রস্তুত নই আমি, কিন্তু তোমাকে ছাড়া বেঁচেও থাকতে পারবো না। তোমার ভালো বা মঙ্গল হোক।’

ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর মুখপাত্র ডিজাওয়ারা হুইমবো বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, নৌবাহিনীর একজন কর্মকর্তার বিদায়ী সংবর্ধনার জন্যগাওয়া হচ্ছিল গানটি, তখন সেটি রেকর্ড করা হয়েছিল।

কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বুধবার (২১ এপ্রিল) ডুবে যাওয়া সাবমেরিন কেআরআই নাঙ্গালার ধ্বংসাবশেষ রোববার (২৫ এপ্রিল) সাগরের তলদেশে পাওয়া গেছে। সাবমেরিনে থাকা ৫৩ জন নাবিকের সবাই মারা গেছেন। নিখোঁজ হওয়ার আগে এক টর্পেডো মহড়ায় অংশ নিয়েছিল সাবমেরিনটি এবং এর ডুবে যাওয়ার কারণ এখনও জানা যায়নি। সোমবার (২৬ এপ্রিল) নিহত নাবিকদের স্বজনেরা বালির সমুদ্রতীরে এক শোকসভায় মিলিত হন।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো সাবমেরিনের নাবিকদের দেশের ‘সেরা দেশপ্রেমিক’ বলে বর্ণনা করেছেন। তিনি বলেন, নিহত নাবিকদের সন্তানদের পড়াশুনার খরচ সরকার বহন করবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: