শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ১০:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

জরুরি চিকিৎসা সামগ্রী নিয়ে ব্রিটিশ বিমান ভারতে

  • সময় মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ১২৯ বার পড়া হয়েছে

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। গত বছরের থেকে পরিস্থিতি এবার আরও ভয়াবহ। রূপ বদলে সংক্রমণ ও প্রাণহানির ক্ষমতা আরও বাড়িয়েছে ভাইরাসটি। বিদ্যমান পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়ানোর ঘোষণা দেয় ব্রিটেনসহ অন্য অনেক দেশ। সেই অনুযায়ী, ব্রিটেনের পাঠানো চিকিৎসা সহায়তার প্রথম চালান পৌঁছেছে দেশটির রাজধানী নয়াদিল্লিতে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার (২৭ এপ্রিল) ভোরে ব্রিটেন থেকে জরুরি চিকিৎসা সহায়তা নিয়ে একটি পণ্যবাহী বিমান ভারতে পৌঁছায়। এতে ১০০টি ভেন্টিলেটর, ৯৫টি অক্সিজেন কনসেনট্রেটরসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম রয়েছে।

এর আগে ব্রিটেনের বরিস জনসনের সরকার জানিয়েছিল, করোনা মহামারি মোকাবিলায় ‘ফরেন কমনওয়েলথ এণ্ড ডেভেলপমেন্ট অফিস’-এর প্রকল্প থেকে ভারতকে ৪৯৫টি অক্সিজেন কনসেনট্রেটর, ১২০টি নন-ইনভেসিভ ভেন্টিলেটর ও ২০টি ম্যানুয়েল ভেন্টিলেটর দেওয়া হবে। ভবিষ্যতে করোনা মোকাবিলায় ভারতের পাশে থাকার বার্তাও দিয়েছে দেশটি।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিধ্বস্ত ভারত। দেশটির দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে তিন লাখের ঘর। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে, তাতে আগামী দিনে দেশটির করোনা মহামারি আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: এনডিটিভি

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: