শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

৮ বছর পর দ. আফ্রিকার মাটিতে সিরিজ জিতল পাকিস্তান

  • সময় শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৩২৬ বার পড়া হয়েছে

শেষ ওভারের রোমাঞ্চে টি-২০ সিরিজ জিতল পাকিস্তান। সেঞ্চুরিয়ানে সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারাল বাবর আজমের দল। আগে ব্যাট করে ১৪৪ রানে অলআউট হয় প্রোটিয়ারা। জবাবে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যাবার সঙ্গে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় পাকিস্তান।
শুক্রবার (১৬ এপ্রিল) সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস পার্কে টস হেরে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। দলীয় ১৬ রানে আউট হন এইডেন মার্করাম। দ্বিতীয় উইকেটে মালান ও ভ্যান ডার ডুসেনের জুটি বড় স্কোরের পথে নেয় প্রোটিয়াদের।

তবে দলীয় ৭৩ রানে মালান আউট হবার পর বড় জুটি গড়তে ব্যর্থ হয় দক্ষিণ আফ্রিকা। ফাহিম আশরাফ ও হাসান আলীর বোলিং তোপে দিশেহারা হয়ে যায় স্বাগতিকরা।

ফিফটি তুলে ভ্যান ডার ডুসেন আউট হবার পর ধ্বস নামে প্রোটিয়া ব্যাটিং লাইনে। ১৪৪ রানে অলআউট হয় তারা। জবাবে ইনিংসের দ্বিতীয় বলেই শূন্য রানে আউট হন মোহাম্মদ রিজওয়ান। বাবর আজম ও ফখর জামানের দ্বিতীয় উইকেট জুটিতে পাকিস্তান পায় ৯১ রান।

জয় হাতের নাগালেই ছিল পাকিস্তানের। তবে ২৩ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় তারা। সেখান থেকে দলকে উদ্ধার করেন মোহাম্মদ নাওয়াজ। ২১ বলে ২৫ রান করে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। এতেই ৮ বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয় নিশ্চিত করে পাকিস্তান। সিরিজ সেরা হয়েছেন বাবর আজম।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: