সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

সন্ত্রাসীকে গ্রেফতার দাবি-ভারুয়াখালীতে প্রধান শিক্ষকের পরিবার অবরুদ্ধ!

  • সময় মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২৮২ বার পড়া হয়েছে

মোঃ রেজাউল করিম,
কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীতে প্রধান শিক্ষক জয়নাল উদ্দিন ও তার পরিবারকে নির্যাতনের বিরুদ্ধে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকাল সাড়ে তিনটার দিকে অত্র ইউনিয়নের আলী হোসেন সিকদার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক মহাজোট কক্সবাজার সদর উপজেলার সভাপতি মোহাম্মদ আবদুল হালিমের সভাপতিত্বে ও শিক্ষক নুরুল আমিনের সঞ্চালনায়  শুরু হওয়া সমাবেশে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষক মহাজোট সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শামসুল আলম খান, প্রাথমিক সহকারী শিক্ষক ঐক্য পরিষদের যুগ্ন আহ্বায়ক ও মহাজোট সদস্য মোহাম্মদ সেলিম উল্লাহ, ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আতা উল্লাহ বোখারী, ঐক্য পরিষদ যুগ্ন আহ্বায়ক আমান উল্লাহ, পশ্চিম ভারুয়াখালী সপ্রাবি প্রধান শিক্ষক বদিউল আলম ও তোতকখালী মধ্যম ঘোনা পাড়া সপ্রাবি প্রধান শিক্ষক মোহাম্মদ ছৈয়দুল হক। সহকারী শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন চৌধুরী পাড়া ঘোনা পাড়া সপ্রাবির শিক্ষক আবু ছিদ্দিক, উল্টাখালী সপ্রাবির শিক্ষক মিনুন নাহার মিনু, আলী হোসেন সিকদার সপ্রাবির শিক্ষক জূহুরা বেগম নুরী । আরো বক্তব্য রাখেন নির্যাতনের শিকার ভারুয়াখালী ঘোনা পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল উদ্দিন ও হামলার শিকার তার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে আবু নোমান নওশাদ। উপস্থিত ছিলেন শিক্ষক মোহাম্মদ ইউনুস, রেহেনা খানম, মকবুল আহমাদ, ছুরুত আলম, নাছির উদ্দিন, ছেনুয়ারা, সুফিয়া বেগম সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন । বক্তারা বলেন, শিক্ষকরা মানুষ গডার কারিগর। যেখানে শিক্ষক ও তার পরিবারের নিরাপত্তা নেই সেখানে শিক্ষকরা কিভাবে শিক্ষার্থীদের পাঠদান এবং জাতিকে সুশিক্ষিত করে গড়ে তুলবেন। এলাকার চিহ্নিত সন্ত্রাসী, বিভিন্ন মামলার আসামি ডাকাত কফিল শিক্ষক পরিবারের উপর হামলা করেছে । শিক্ষক জয়নাল উদ্দিন কে প্রাণনাশের হুমকি দিচ্ছে । এ শিক্ষক তার পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। সন্ত্রাসী কফিলকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন শিক্ষক নেতৃবৃন্দরা।
উল্লেখ্য, গত ৫ এপ্রিল সকালে শিক্ষক জয়নাল উদ্দিনের বাড়িতে একই এলাকার কফিলের নেতৃত্বে দা, কিরিচ দিয়ে বসতবাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়।
এ সময় শিক্ষক জয়নাল উদ্দিনের ছেলে আবু নোমান নওশাদ এগিয়ে আসলে তাকেও হামলা করে । এরপর থেকে তাদেরকে ঘর থেকে বের হতে দিচ্ছে না। প্রতিনিয়ত হত্যার হুমকি দিচ্ছে এবং বসতভিটা জবর দখলের চেষ্টা করছে ।জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী ঐদিন সন্ধ্যায় তাদের বন্দীদশা থেকে উদ্ধার করেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: