শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

জুমা ও তারাবির নামাজে ২০ জনের বেশি নয়

  • সময় মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১৩৮ বার পড়া হয়েছে

আসন্ন পবিত্র রমজানে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন। তারাবির নামাজেও খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদিমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করবেন।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সোমবার (১২ এপ্রিল) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনায় আরও বলা হয়, জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা অংশগ্রহণ করবেন। এছাড়া মুসল্লিদেরকে পবিত্র রমজানে তিলাওয়াত ও যিকিরের মাধ্যমে মহান আল্লাহর রহমত ও বিপদ মুক্তির জন্য দোয়া করার অনুরোধ করা হয়।

মন্ত্রণালয়ের উপসচিব মো. সাখাওয়াৎ হোসেনের সই করা অফিস আদেশে বলা হয়, করোনাভাইরাস ভয়াবহ মহামারি আকার ধারণ করায় যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে বর্তমান পরিস্থিতিতে আগামী ১৪ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মসজিদে নামাজ আদায়ে এই নির্দেশনা বহাল থাকবে।

নির্দেশনায় করোনাভাইরাস সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদের পরিচালনা কমিটিকে এসব নির্দেশনা বাস্তবায়নের অনুরোধ জানানো হয়।- সারাবাংলা

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: