শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৮:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

যশোরে উপজেলা পর্যায়ে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু আজ থেকে

  • সময় শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ১৮৬ বার পড়া হয়েছে

আজ থেকে শুরু হচ্ছে উপজেলা পর্যায় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট। বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর আবু মাউদ। গত বছরের ৫ ডিসেম্বর যশোর মেডিকেল কলেজ হাসপাতালের অ্যান্টিজেন টেস্টের মধ্য দিয়ে সারাদেশে এ কার্যক্রম শুরু হয়।
ডাক্তার মীর আবু মাউদ জানান, এই টেস্টটি সবার জন্য নয়। রেজিস্টার্ড চিকিৎসকরা যাকে প্রেসক্রাইব করবেন, শুধু তাদেরই পরীক্ষা করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরের প্রস্তাব অনুযায়ী, যেসব রোগীর মধ্যে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ রয়েছে, তাদেরকে অ্যান্টিজেন টেস্ট করানো হবে। এতে যারা পজিটিভ হিসেবে চিহ্নিত হবেন, তাদেরকে আইসোলেশনে নেয়া হবে। আর যাদের ক্ষেত্রে ফলাফল নেগেটিভ আসবে, তাদেরকে পিসিআর টেস্টের জন্য পাঠানো হবে।
এদিকে, শুক্রবার যশোরে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদরে ২৩ জন, শার্শায় একজন, মণিরামপুরে দু’জন, ঝিকরগাছায় তিনজন ও অভয়নগরে একজন করে রয়েছেন।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে একশ’ ৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে, খুলনা থেকে ২৬টি নমুনায় এক জনের করোনা পজিটিভ এসেছে।
এ পর্যন্ত যশোরে ২৭ হাজার একশ’ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার চারশ’ ৭৮ জন, সুস্থ হয়েছেন চার হাজার আটশ’ ৯২ জন। মৃত্যু হয়েছে ৬৬ জনের।
এছাড়া, যশোর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে সদর উপজেলার বিরামপুর গ্রামের মুনতাজুল করিম (৬৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: