শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ভুটানের প্রধানমন্ত্রীর দুজন ঢাকা সফরসঙ্গী করোনা আক্রান্ত

  • সময় শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৯৬ বার পড়া হয়েছে

সম্প্রতি ঢাকা সফরকালে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের সঙ্গে আসা দুজন সফরসঙ্গী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ভুটানের জাতীয় দৈনিক সংবাদ মাধ্যম কুয়েনসেলের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য আরএপিএর ২২ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা যায়। তারা ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাংস্কৃতিক দল হিসেবে যায়। তাদের মধ্যে দুজনের করোনা শনাক্ত হয়েছে। এই দুজনের একজন সঙ্গীতশিল্পী আরেকজন নৃত্যশিল্পী।

ভুটানের সংবাদ মাধ্যমে বলা হয়, গত ২৪ মার্চ ঢাকায় দলীয় পারফরম্যান্সের সময় অনুষ্ঠানস্থলেই ভুটানের সাংস্কৃতিক দলের একজন জ্বর ও মাথা ব্যথায় ভুগছিলেন বলে জানান। এক সপ্তাহ ঢাকায় থাকার পর ভুটানে ফিরে যাওয়ার আগে করোনা পরীক্ষা করেছিলেন শিল্পীরা।এরপর ওই সঙ্গীতশিল্পীর আরটি-পিসিআর পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এই ঘটনার পর আক্রান্ত ওই শিল্পীসহ আরএপিএর বাকি সদস্যদের নির্ধারিত সময়ে দেশে ফেরা স্থগিত করা হয় বলে প্রতিবেদনে বলা হয়।

তবে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাকি প্রতিনিধিদের নিয়ে ২৫ মার্চ দেশে ফেরেন। এরপর তাদের সবার করোনা পরীক্ষা করা হয়।

জানা গেছে, করোনা আক্রান্ত ওই দুজন বর্তমানে ঢাকার শেখ রাসেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সরকারি অতিথি হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের খোঁজ-খবর রাখছে। ভুটান দূতাবাসও নিয়মিতভাবে তাদের সঙ্গে যোগাযোগ করছে।

উল্লেখ্য গত ২৩ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে যোগ দিতে তিন দিনের সফরে ঢাকা আসেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।সে সময় রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতায় তাকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে ২১টি গান স্যালুটসহ গার্ড অব অনার প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: