শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

কক্সবাজারে পর্যটন কেন্দ্র বন্ধের ঘোষণা আসছে খুব শীঘ্রই

  • সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ১৮২ বার পড়া হয়েছে

করোনা সতর্কতায় খুব শীঘ্রই কক্সবাজার সমুদ্র সৈকতসহ পর্যটন কেন্দ্রগুলো বন্ধের ঘোষণা আসছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।
আজ বুধবার (৩১ মার্চ) রাতে জেলা প্রশাসক জানান, আপাতত সরকারের জারি করা ১৮ নির্দেশনা মতে সৈকতে পর্যটক সমাগম সীমিত করার জন্য কাজ করছে জেলা প্রশাসন।
তবে আগের মতো সমুদ্র সৈকতে ব্যাপক জনসমাগম হতে দেওয়া হচ্ছে না বলে জানান জেলা প্রশাসক।
তিনি বলেন, “প্রতিদিন সৈকতে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। তবে সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে খুব শীঘ্রই পর্যটন কেন্দ্র বন্ধের ঘোষণা আসবে।
জেলা প্রশাসক বলেন, “হুট করে কোনো সিদ্বান্ত নেওয়া হলে সেটা ফলপ্রসূ হয় না। আমরা এমন সিদ্বান্ত নিতে চাই যেটা কার্যকর হয়।”
জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ আরো বলেন, “কক্সবাজারের সঙ্গে অন্য জেলার তুলনা করলে হবে না কারণ কক্সবাজারে পর্যটন শিল্পের পরিধি ব্যাপক। অনেক স্টেকহোল্ডার এই পর্যটনের সঙ্গে সম্পৃক্ত। তাই সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই বন্ধের সিদ্বান্ত নেওয়া হবে।”
উল্লেখ্য, করোনা সতর্কতায় গত বছরের ১৮ মার্চ সমুদ্র সৈকতসহ কক্সবাজারের পর্যটন শিল্প নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে ১ জুন থেকে এক মাসের জন্য কক্সবাজার জেলাকে লকডাউন, শহরকে রেডজোন ঘোষণা করে সকল ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ ঘোষণা করা হয়।
এরপর ১ জুলাই থেকে লকডাউন শিথিল করে কক্সবাজার শহরের দোকানপাট খুলে দেওয়া হলেও পর্যটন কেন্দ্রগুলো সীমিত পরিসরে চালুর অনুমতি দেয়া হয় গত বছরের ১৭ আগস্ট।
অবশ্য কক্সবাজারে প্রথম করোনারোগী শনাক্ত হয় গত বছরের ২৪ মার্চ।
ইতোমধ্যে কক্সবাজারে করোনারোগী ৫ হাজার ছাড়িয়েছে যার মধ্যে শতাধিক রোগী প্রাণ হারান।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: