সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

কক্সবাজারে বাজার তদারকি অভিযান: পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

  • সময় বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ৮৯ বার পড়া হয়েছে

আসন্ন রমজান মাসকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে মূল্য তালিকা না রাখা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি দামে বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযান শুরু হয়েছে।

বুধবার (২৪ মার্চ) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক প্রদত্ত ক্ষমতাবলে কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে শহরের বড় বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বড় বাজার এলাকার হোসেন এন্ড ব্রাদার্স (ডিমের পাইকারক) কে মূল্য তালিকা না রাখার অপরাধে

১,০০০ টাকা, সাগরিকা হোটেলকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ২,০০০ টাকা মমতাজ পোল্ট্রি কে মূল্য তালিকা না রাখার অপরাধে ৩,০০০ টাকা মায়ের দোয়া পোল্ট্রি কে মূল্য তালিকা না রাখার অপরাধে ৩,০০০ টাকা সালমা দোয়া পোল্ট্রি কে মূল্য তালিকা না রাখার অপরাধে ৩,০০০ টাকা জরিমানা করা হয়েছে।

এসময় বড় বাজার এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয় এবং পান বাজার রোড ও এন্ডারসন রোডের বিভিন্ন জুয়েলারির দোকানে তদারকি করা হয়।

অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর থানার এক দল চৌকস সদস্য। কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের বলেন, স্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: