বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

জেলা প্রশাসকের নির্দেশ ঈদগাঁওতে মাস্ক না পরার অপরাধে প্রতিষ্টানসহ ১৩ জনকে অর্থদন্ড

  • সময় মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১১৭ বার পড়া হয়েছে

সায়মন সরওয়ার কায়েম ,ঈদগাঁওঃ

কক্সবাজার সদর উপজেলা ঈদগাঁওর হাটবাজার, গণপরিবহণ, বিনোদনকেন্দ্রসহ প্রায় কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি দূরে থাকো, মানুষের মাস্ক পরতেও অনীহা। অনেকের সঙ্গে মাস্ক থাকলেও তা রেখেছেন পকেটে বা মুখের নিচে থুতনিতে। অধিকাংশের কাছে মাস্কও নেই। এছাড়া হাত ধোয়া বা স্যানিটাইজার ব্যবহারের কড়াকড়ি থেকেও সরে এসেছেন সাধারণ মানুষ। সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের তীব্রতাও জনগণের মধ্যে প্রভাব ফেলেনি। জনসমাগম ঘটে এমন বেশকিছু স্থানে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে কঠোর হচ্ছে সরকার।

কক্সবাজার জেলা প্রশাসনসহ বিভিন্ন সংস্থা অভিযান শুরু করেছে। রবিবার ২২ই মার্চ সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঈদগাঁওর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে মাস্ক না পরার অপরাধে ১৩ জনকে ৯হাজার ৮শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।এতে উপস্থিত বিভিন্ন পেশাজীবিদের কে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। দেশে ২০২০ সালের মার্চে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর থেকে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কঠোরতা আরোপ করে সরকার। গণপরিবহণে চলাচলের ওপর স্বাস্থ্যবিধি আরোপ করা হয়, দেওয়া হয় সরকারি ছুটি। বর্তমানে এসব নিষেধাজ্ঞা নেই।

তেমনই সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রবণতাও নেই। যদিও সরকারের পক্ষ থেকে বারবার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। অভিযান পরিচালনাকারী কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি নু এ মং মার্মার মং বলেন, মাস্ক পরা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে ইতিমধ্যে নির্দেশ দেয়া হয়েছে। কোভিড নিয়ে আরেকটু স্ট্রিক্ট ভিউতে যেতে হবে। সংক্রমণ একটু বেড়েও যাচ্ছে মনে হচ্ছে। সে জন্য আরেকটু সতর্কতা নেয়ার জন্য বলা হয়েছে।মুখে মাস্ক পড়ি করোনা ভাইরাস প্রতিরোধ করতে সহায়তা করি। প্রতিদিন এ অভিযান অব্যাহত থাকবে। এসময় ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুল হালিমের নেতৃত্বে পুলিশের এস আই কামাল সহ ঈদগাঁওর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর পলাশ,কনেস্টবল তাহের,শহিদুল্লা,মহিলা কনেস্টেবল খাদিজা, অভিযানে অংশ নেন।

অভিযান পরিচালনা করা সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক সায়মন সরুয়ার কায়েম, সাংবাদিক মোঃ কাউছার ঊদ্দীন শরীফ, সাংবাদিক আজিজুল রহমান রাজু, সাংবাদিক গিয়াস উদ্দিন। বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। ইতিমধ্যে তা ৫ লাখ ৭৩ হাজার পেরিয়ে গেছে। এ ভাইরাসে এ পর্যন্ত ৮ হাজার ৭২০ জনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: