শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

আর,এম,পি ডক্টরস্ ফোরাম পালংখালী ইউনিয়ন শাখার দ্বি-বার্ষিক সম্মেলন

  • সময় রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ১৩২ বার পড়া হয়েছে

নুরুল বশর কক্সবাজার উখিয়া।

আর.এম.পি ডক্টরস্ ফোরাম পালংখালী ইউনিয়ন শাখার দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ মার্চ) রাত ১০টার দিকে থাইংখালী ফুড ভিলেজ নামের এক রেস্টুরেন্টে আর.এম.পি ডক্টরস্ ফোরাম পালংখালী ইউনিয়ন শাখায় আব্দুল কাদেরকে সভাপতি ও মোঃ ইকবাল হোসেনকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়।

উক্ত কমিটিতে যথাক্রমে কামাল উদ্দিনকে সহ-সভাপতি, জিয়াবুল হককে সহ-সম্পাদক, শফিকুল আলমকে সাংগঠনিক সম্পাদক, মোঃ ইউছুপকে সহ-সাংগঠনিক সম্পাদক, মোঃ হোসাইন গাজীকে অর্থ সম্পাদক, ছৈয়দুল বশরকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, হাফেজ মোঃ তৈয়বকে ধর্ম বিষয়ক সম্পাদক, মাহাবুবুর রহমান ও মঞ্জুর আলমকে সদস্য নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে আর.এম.পি ডক্টরস্ ফোরাম পালংখালী ইউনিয়ন শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ আব্দু রহিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উক্ত সংগঠনের প্রধান উপদেষ্টা এম.এ মঞ্জুর, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আর.এম.পি ডক্টরস্ ফোরাম উখিয়া শাখার সভাপতি ডাঃ এনামুল হক, উদ্ভোদক হিসেবে বক্তব্য রাখেন আর.এম.পি ডক্টরস্ ফোরাম উখিয়া শাখার সাধারণ সম্পাদক ডাঃ জহির আহমদ ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বালুখালী টমটম শ্রমিক ও মালিক সমবায় সমিতির সভাপতি রিদুয়ান ছিদ্দিকী, আর.এম.পি ডক্টরস্ ফোরাম উখিয়া শাখার অর্থ সম্পাদক জয়নাল আবেদীন ও সদস্য মোঃ ফরিদুল আলম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানুষের কল্যাণে ডাক্তারদের সংঘবদ্ধ হয়ে একসাথে কাজ করতে হবে। কারণ কেউ আঘাতপ্রাপ্ত বা অসুস্থ হলেই স্থানীয় ডাক্তাররাই সবার আগে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করে থাকেন।

বক্তারা আরো বলেন, এখানে অনেকের লাইসেন্স বা ফার্মাসিস্ট সার্টিফিকেট থাকার পরও জরিমানার শিকার হতে হয়। ঔষুধ প্রশাসন অনুমোদিত সকল ফার্মেসী সংগঠনের আওতায় আনা হবে। আর লাইসেন্সবিহীন ফার্মেসি এবং অবৈধদের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

সম্প্রতি নির্যাতনের শিকার হওয়া ফার্মাসিস্ট নুরুল হকের ঘটনা উল্লেখ করে বক্তারা বলেন, সব ডাক্তাররা ঐক্যবদ্ধ থাকলে নুরুল হকের সাথে ঘটে যাওয়া নির্মম ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ করা সম্ভব হতো। তাই অদূর ভবিষ্যতে ডাক্তারদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে সবার মধ্যে একতা সৃষ্টি করতে হবে। আরআরআরসি ও স্থানীয় সরকারের সহায়তায় রোহিঙ্গা ডাক্তারদের চেম্বার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলেন বক্তারা। এ সময় সবাইকে চেম্বারে মেয়াদোত্তীর্ণ ঔষুধ না রাখার অনুরোধ জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ মাহবুবুর রহমান, ডাঃ মোহাম্মদ হোসাইন গাজী, ডাঃ আব্দুল কাদের, ডাঃ ইকবাল হোসাইন, ডাঃ রাশেল উদ্দিন প্রমূখ।

আর.এম.পি ডক্টরস্ ফোরাম উখিয়া শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ এম.এ ফয়সাল ফাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন ডাঃ তৈয়বুর রহমান।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: