শুক্রবার, ১৪ মে ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

টেকনাফে ৫০১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

  • সময় বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ১১০ বার পড়া হয়েছে

ওমর ফারুক টেকনাফ:
টেকনাফের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৬ মার্চ বিকাল ৫টা পর্যন্ত মোট ৫০১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে ৫টি চেয়ারম্যান পদে ৩৬ জন, ৪৫টি সাধারণ মেম্বার পদে ৪ নারীসহ ৩৮৩ জন এবং ১৫টি সংরক্ষিত নারী আসনে ৮২ জন। আরও দুইদিন বাকি আছে। এই সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, তপশীল ঘোষণা করার পর ১৬ মার্চ বিকাল ৫টা পর্যন্ত মোট ৫০১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে হোয়াইক্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ মেম্বার পদে ১০৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ২৭ জন, মোট ১৪০ জন, মোট ১৪০ জন।

হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ মেম্বার পদে ৯১ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৮ জন, মোট ১১৬ জন।

টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন, সাধারণ মেম্বার পদে ৭২ জন, সংরক্ষিত মহিলা আসনে ১০ জন, মোট ৯২ জন।

সাবরাং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ মেম্বার পদে ৮৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৮ জন, মোট ১০৮ জন।

সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ৯ জন, সাধারণ মেম্বার পদে ৩০ জন, মোট ৪৫ জন।

ঘোষিত তপশীল মতে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ এবং নির্বাচন ১১ এপ্রিল।

৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপশীল ঘোষণা করেছে নির্বাচন কমিশণ। ইউনিয়নগুলো হচ্ছে হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ। এই দফায় টেকনাফ পৌরসভা এবং বাহারছরা ইউনিয়ন পরিষদের নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়নি। ৫টি ইউনিয়নের জন্য রিটার্নিং অফিসার হিসাবে ২জন কর্মকর্তাকে নিয়োগ করে প্রজ্ঞাপন জারী করেছে। এরা হলেন হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ইউনিয়নের জন্য টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এবং সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: