সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

বিএমএসএফ কক্সবাজার জেলার মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • সময় রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ১৮৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখার মতবিনিময় সভা বিএমএসএফ কক্সবাজার জেলা সদস্য ছিদ্দিক আহমদ আতিকের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে জেলা আহবায়ক মোঃ শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।

শনিবার(১৩ মার্চ) বিকাল ৪ টায় বিএমএসএফ কক্সবাজার জেলার অস্থায়ী কার্যালয় দৈনিক আলোকিত উখিয়া অফিসে বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার সদস্য মোঃ ইসমাইল শাহ এর সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন বিএমএসএফ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ সম্পাদক কক্সবাজার জেলার সমন্বয়ক দৈনিক আলোকিত উখিয়ার প্রতিষ্ঠাতা সম্পাদক মিজান উর রশিদ মিজান। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক কারা নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খান।

মতবিনিময় সভায় মতামত প্রদান করেন জেলা সদস্য যথাক্রমে, আমানুল ইসলাম আমান, মোহাম্মদ বিন আবদুল্লাহ, শাহাব উদ্দিন, সাইমুন আমিন, মাস্টার সেলিম উদ্দিন, এন আলম আজাদ, শফিউল হক রানা, শাখা কমিটির পক্ষে মতামত প্রদান করেন যথাক্রমে, উখিয়া উপজেলা সভাপতি এমআর আয়াজ রবি, সাধারণ সম্পাদক কাজী বাচ্চু, টেকনাফ উপজেলা সভাপতি ফরহাদ আমিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিন প্রমূখ।

মতবিনিময় সভায় উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে জেলার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে আগামী এক সপ্তাহের মধ্যে জেলা কমিটি গঠন সম্পন্ন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। কেন্দ্রীয় সহ সম্পাদক মিজান উর রশিদ মিজান, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ফরিদুল মোস্তফা ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হোবাইব এবং জেলা আহবায়ক মোঃ শহীদুল্লাহ সহ একটি টিম ঈদগাহ থানা, চকরিয়া উপজেলা, মহেশখালী উপজেলা এবং টেকনাফ উপজেলা কমিটির সাথে মতবিনিময় করে কমিটি গঠন করা বা গঠিত কমিটির অনুমোদন প্রদানের সুপারিশ সহকারে কেন্দ্রে প্রেরণ করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

কক্সবাজার জেলা যেহেতু উপকূল বেষ্টিত জেলা বিএমএসএফ এর কার্যক্রম নির্বিঘ্নে চালানোর সুবিধার্থে, রামু উপজেলার হিমছড়ি , উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়ন, ও টেকনাফ উপজেলার বাহার ছরা ইউনিয়ন নিয়ে কক্সবাজার উপকূলীয় শাখা হিসাবে একটি শাখা অনুমোদন দেওয়ার জন্য বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাধারণ সম্পাদক বরাবর একখানা পত্র প্রেরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। কেন্দ্রীয় কমিটির অনুমোদন পরবর্তী সময়ে কক্সবাজার উপকূলীয় শাখার কার্যক্রম পরিচালনা করার জন্য জরুরী ভিত্তিতে একটি শক্তিশালী কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় সহ সম্পাদক মিজান উর রশিদ মিজান।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, আগামীকাল এবং পরশু কারা নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খানের মামলার ধার্য্য তারিখ রয়েছে। বিএমএসএফ এর প্রত্যেক সদস্যদের প্রতি আহবান থাকবে যে সমস্ত সদস্যরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মামলা হামলা ও নির্যাতনের শিকার হয়েছে সেই নির্যাতিত সদস্যদের সহায়ক শক্তি হিসাবে আমাদের তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত একযোগে কাজ করতে হবে। তা করতে না পারলে সাংবাদিকরা প্রতিনিয়ত মামলা, হামলা ও নির্যাতনের শিকার হতেই থাকবে।

তিনি আরো বলেন আমাদের মধ্যে ব্যক্তিগত মতবিরোধ থাকতে পারে তবে সেই মতবিরোধ সংগঠনের উপর বিস্তার যেন করতে না পারে সেদিকে আমাদের তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। কোন অবস্থায় যাতে আমাদের মাঝে ফাটল সৃষ্টি না হয় প্রত্যেক সদস্যদের সজাগ থাকতে হবে। বিএমএসএফ কক্সবাজার জেলা অতীতের চেয়ে আরো বেশী শক্তিশালী সংগঠন হিসাবে গড়ে তুলতে হবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: