শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

সুপ্রিম কোর্ট বার নির্বাচন : সভাপতি আওয়ামী লীগের, সম্পাদক বিএনপির

  • সময় শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৯৭ বার পড়া হয়েছে

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির (২০২১-২২ ইং) নির্বাচনে সভাপতি হয়েছেন সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থী সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থী মো: রুহুল কুদ্দুস কাজল।

বুধ ও বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে শুক্রবার রাতে এ ফল ঘোষণা করা হয়।
সভাপতি পদে মতিন খসরু ৭৭৫ ভোটে হারিয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের মো: ফজলুর রহমান খানকে। অপরদিকে রুহুল কুদ্দুস কাজল ৯৮২ ভোটে হারিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের আবদুল আলীম মিয়া জুয়েলকে।

এর আগে শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অবরসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আব্দুর রহমানের নেতৃত্বে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ভোট গণনা শুরু হয়।

বুধ ও বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোট দেন আইনজীবীরা। নির্বাচনে ৭ হাজার ৭২২ ভোটারের মধ্যে ৫ হাজার ৪৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ১৪টি পদের বিপরীতে এ নির্বাচনে মোট প্রার্থী হয়েছেন ৫১ জন। সুপ্রিম কোর্ট বার ভবনে ১০০টি বুথে ভোটগ্রহণ করা হয়। বয়স্ক ও অসুস্থ ভোটারদের জন্য আলাদা বুথ স্থাপন করা হয়েছে।

নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থীরা হলেন সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব মো: ফজলুর রহমান, দুই সহ-সভাপতি পদে জালাল আহমেদ ও জয়নাল আবেদিন তুহিন, সম্পাদক মো: রুহুল কুদ্দুস কাজল, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব, দুই সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলম। এছাড়া নীল প্যানেলে সদস্য পদে প্রার্থিতা করেন গোলাম আক্তার জাকির, মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম শফিক, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার আহমেদ।

সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা হলেন- সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, দুই সহ-সভাপতি পদে মুহাম্মদ শফিক উল্ল্যা এবং মো: আলী আজম, সম্পাদক আবদুল আলীম মিয়া জুয়েল, কোষাধ্যক্ষ ড. মো: ইকবাল করিম, দুই সহ-সম্পাদক পদে ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি ও নুরে আলম উজ্জ্বল। সদস্য পদের নির্বাচন করছেন মিন্টু কুমার মন্ডল, মুনতাসীর উদ্দিন আহমেদ, মো: সানোয়ার হোসেন, এবিএম শিবলী সালেকীন, মো: সিরাজুল হক, মহিউদ্দিন আহমেদ ও মাহফুজুর রহমান রোমান।

২০২০-২১ সেশনের নির্বাচনে সরকার সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতিসহ মোট ছয়টি পদে এবং সম্পাদকসহ মোট আটটি পদে নির্বাচিত হয় বিএনপি সমর্থক আইনজীবীরা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: