শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

প্রধানমন্ত্রীর বরাদ্দ আর জনগণের সম্পদ নিয়ে খেলা চলতে দেওয়া হবে না:এমপি মিসবাহ

  • সময় শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৯৯ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবাহ সুনামগঞ্জ ট্রাফিক পয়েন্টের গণসমাবশে বলেছেন,প্রধানমন্ত্রীর বরাদ্দ আর জনগণের সম্পদ নিয়ে খেলা চলতে দেওয়া হবে না। যেখানে দুর্নীতি হবে সেখানেই জগণের কাছে জবাব দিতে হবে। প্রধানমন্ত্রী সুনামগঞ্জের উন্নয়নের ব্যাপারে উদার। ৬ লেন মহাসড়ক করার জন্য ১৭ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এই প্রকল্প সুনামগঞ্জ পর্যন্ত নিয়ে আসতে ঐক্যবদ্ধ ভাবে তার কাছে চাইতাম তবে তিনি(প্রধানমন্ত্রী)অবশ্যই আমাদের দাবি পূরণ করতেন। তাই দাবি আদায়েই ঐক্য গড়ে তুলা এখন সময়ের দাবি।

জেলার সকল এমপিদের আহ্বান জানিয়ে তিনি বলেন, ঢাকা-সিলেট ৬ লেন সড়কের সঙ্গে এবার সুনামগঞ্জ যুক্ত না হলে আর কোনদিন যুক্ত হবে না। আসুন আমরা সবাই মিলে অধিকার আদায়ের জন্য প্রধানমন্ত্রীর কাছে যাই। ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেনে উন্নীত হলে সিলেট বিভাগের তিনিটি জেলার সাথে যুক্ত হবে। কিন্ত আমরা এর বাইরে থেকে যাব। এখনই সময় বিষয়টি মাননীয় প্রধানন্ত্রীর সামনে তুলে ধরার।

বৃহস্পতিবার(১১ মার্চ) বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের ছয় লেন প্রকল্পের সাথে সুনামগঞ্জ-সিলেট সড়কঅর্ন্তভুক্ত ও সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎক সংকট দূর করার দাবিতে ‘সুনামগঞ্জবাসী’আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জেলার স্বাস্থ্যসেবার বেহাল দশা তুলে ধরে তিনি আরো বলেন, জেলার ৩০ লাখ মানুষের স্বাস্থ্যসেবাপ্রাপ্তির একমাত্র জায়গা সুনামগঞ্জ সদর হাসপাতালে দীর্ঘদিন ধরে ডাক্তার, নার্স ও টেকনেশিয়ানেরপদগুলো শূন্য। ৬০ জন ডাক্তারের স্থলে মাত্র ১৪ জন রয়েছেন হাসপাতালটিতে। এতে মানুষ চিকিৎসাসেবা পাওয়ার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। জরুরি ভিত্তিতে ডাক্তার-নার্স নিয়োগ স্বাস্থ্য মন্ত্রণালয়কে এখনই পদক্ষেপ নিতে হবে। সেই সাথে সুনামগঞ্জ মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম সুনামগঞ্জ সদর হাসপাতালে চালু করতে হবে।

কিন্তু আমরা জানতে পেরেছি সেটি অন্য একটি হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে, এটা বন্ধ করতে হবে। আমি সংসদে,সংসদের বাইরে এ নিয়ে কথা বলেছি কোন লাভ হয় নাই।

সুনামগঞ্জ সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সজ্জাদুর রহমান সাজুর সঞ্চালনায় গণসমাবেশে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন,সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি সাইফুর রহমান সামছু,সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী খোশনূর, বিশ্বম্ভরপুর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান মাস্টার, হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান,জেলা জাপা নেতা রশিদ আহমদ, সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুলহোসেন, জেলা জাপার সদস্য সচিব ও সাবেক প্যানেল মেয়র মনির উদ্দিন মনির, মোহনপুর ইউপি চেয়ারম্যান নূরুল হক, সুনামগঞ্জ পৌরসভার মহিলা কাউন্সিলার পেয়ারা বেগম প্রমুখ।

অধিকার আদায়ের এই সমাবেশে সুনামগঞ্জ সদর ও বিম্বম্ভরপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে হাজার হাজার মানুষ অংশ নেন। তাঁর নির্বাচনী এলাকা হালুয়ারঘাট ও চলতি নদীতে সেতু নির্মাণের দাবি জানান।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: