সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

নিউইয়র্কের গভর্নরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ,পদত্যাগ দাবি

  • সময় শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৯৪ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমোর বিরুদ্ধে ৭ জন নারী যৌন হয়রানির অভিযোগ করেছেন। এমন অভিযোগে তার পদত্যাগের দাবি জানিয়েছেন সিনেটররা। এই ঘটনায় কুমো নিউইয়র্কবাসীর ‘আস্থা হারিয়েছেন’ বলে মন্তব্য করেছেন তার রাজনৈতিক সহচর চাক শমার এবং কির্স্টেন গিলিব্র্যান্ড।
বিভিন্ন সময় ছয়জন নারী কোয়োমোর বিরুদ্ধে অপ্রত্যাশিতভাবে চুম্বন করা এবং শরীরের স্পর্শকাতর অংশে হাত দেয়ার অভিযোগ আনেন। এরই মধ্যে শুক্রবার (১২ মার্চ) নিউইয়র্কের এক নারী সাংবাদিক তার বিরুদ্ধে সরাসরি যৌন হয়রানির অভিযোগ তোলেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন নিউইয়র্ক গভর্নর। একই সঙ্গে তিনি পদত্যাগ করতেও অস্বীকৃতি জানিয়েছেন। তিনি বলেন,‘যেসব অভিযোগ আনা হচ্ছে তার কিছুই আমি করিনি।’ সপ্তম অভিযোগটি আসার আগে শুক্রবার তিনি বলেন,‘আমি কখনোই কাউকে হেনস্তা করিনি। কাউকে হয়রানি বা অনাকাঙ্ক্ষিত স্পর্শ করিনি।’
নিউইয়র্কের কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-কর্টেজ এবং কংগ্রেসম্যান জামাল বৌম্যানও এক যৌথ বিবৃতিতে এমন অভিযোগের ভিত্তিতে কুমোর পদত্যাগ দাবি করেন। তাদের ভাষ্য,‘এতগুলো অভিযোগের মুখোমুখি হয়ে তিনি গভর্নর পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। এদিকে এমন ঘটনায় একটি নিরপেক্ষ তদন্তের অপেক্ষা করছেন বলে জানিয়েছেন গভর্নর কুয়োমো।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: