শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

‘সে কবে বাংলাদেশের হলো? চাকরি সূত্রে এসেছে’

  • সময় মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ১১৫ বার পড়া হয়েছে

প্রয়াত রাষ্ট্রপতি এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সে তো আগাগোড়া পাকিস্তানের দালালি করে আসছে। তার জন্মও সেখানে। লেখাপড়াও ওখানে। সে আবার কবে বাংলাদেশের হলো? চাকরি সূত্রে বাংলাদেশে এসেছে। সে সূত্রে বিবাহ করে পরে এখানে থেকে যায়। এটাই তো বাস্তবতা।

প্রধানমন্ত্রী বলেন, তার পরও যারা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছে তাদেরকে সম্মান দেওয়া হয়েছে। কিন্তু এদের চরিত্র তো বদলায়নি। বেইমানি ঠিকই করেছে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, হত্যাকাণ্ডের (১৫ আগস্ট) মূলহোতা ছিল সে। ষড়যন্ত্রের সঙ্গে জড়িতও ছিল। ১৫ আগস্টের হত্যার সঙ্গে যারা জড়িত, ২১ আগস্টে যারা গ্রেনেড হামলা করতে পারে, যারা দেশের মেধাবী শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেয়, দেশকে যারা সম্পূর্ণ ধ্বংসের দিকে নিয়ে যায়, তাদের গড়া রাজনৈতিক দল থেকে বাংলাদেশের মানুষ কী আশা করবে?

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, চট্টগ্রামে যারা ২৫ মার্চ ব্যারিকেড দিচ্ছিল, জিয়াউর রহমান তাদের অনেককে গুলি করে হত্যা করে। শুধু তাই নয়, ২৫ ও ২৬ মার্চ দুই দিনই হত্যাকাণ্ড চালায় জিয়া।

সরকার প্রধান বলেন, জাতির পিতাকে হত্যার মাধ্যমে জিয়া অবৈধভাবে ক্ষমতা দখল করেছে, তার দলের নেতারা ৭ মার্চের ভাষণের মর্ম যে বুঝবে না, এটাই তো স্বাভাবিক। তারা তাদের পুরনো প্রভুদের ভোলেনি, সেটাই ধরে নিতে হবে। তাদের পালিত দল হিসেবে তারা এখনো আছে।

শেখ হাসিনা বলেন, আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি, দেশের উন্নয়ন করেছি। সেটা তাদের একটুও পছন্দ না। ক্ষমতা তাদের কাছে ভোগের বস্তু। বিলাসী জীবন কাটিয়েছে। মানুষের কষ্ট তারা বুঝবে কী করে?

আমি আমাদের নেতাকর্মীদের বলব, ওরা কী বলল, এটা নিয়ে কথা বলার দরকার নেই, চিন্তা করারও দরকার নেই। করোনাকালে তারা কত কথা বলেছে, টিকা কিন্তু তাদের ঠিকই নিতে হলো। সরকারে আছি আমি, পয়সা দিয়ে টিকা কিনে এনে তা বিনা পয়সায় দিচ্ছি। বিএনপি নেতারা বিনা পয়সার টিকা তো নিয়েছে। অথচ এর আগে তারা কী বলেছে? এ জন্য বলব, তারা কী বললো- সেটা দেখার দরকার নেই।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: