শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

বন্যহাতির আক্রমণে দুজনের মৃত্যু

  • সময় সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১৪৭ বার পড়া হয়েছে

বন্যহাতির আক্রমণে সাত ঘণ্টার ব্যবধানে দুজনের মৃত্যু হয়েছে। লোহাগাড়ায় ধানক্ষেত পাহারা দেওয়ার সময় বন্যহাতির আক্রমণে এক কৃষকের মৃত্যু হয়েছে। কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে মৃত্যু হয়েছে এক প্রতিবন্ধীর।
লোহাগাড়ার চুনতিতে ধানক্ষেত পাহারা দেওয়ার সময় বন্যহাতির আক্রমণে আবদুল খালেক (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের লাম্বাশিয়র এলাকায় এ ঘটনা ঘটে। নিহত খালেক ওই ওয়ার্ডের আশকর আলী পাড়ার মৃত ওমর আলীর পুত্র। তিনি ৪ সন্তানের জনক।
স্থানীয় ইউপি সদস্য আবদুল মান্নান সিকদার জানান, প্রতিদিনের ন্যায় ধানক্ষেত পাহারা দিচ্ছিলেন আবদুল খালেক। এ সময় তিনি একদল বন্যহাতির আক্রমণের শিকার হন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কিছুক্ষণ পর হাতির দল ঘটনাস্থল ত্যাগ করে। পরে লাশ উদ্ধার করা হয়।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম জামান বলেন, নিহত কৃষকের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কাপ্তাইয়ে প্রতিবন্ধীর মৃত্যু: কাপ্তাই প্রতিনিধি জানান, কাপ্তাই উপজেলায় বন্যহাতির আক্রমণে মো. সেলিম (৪৫) নামে এক মানসিক প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে। তার গ্রামের বাড়ি বরিশাল। ঘটনাটি ঘটেছে ৬ মার্চ দিবাগত রাত প্রায় ৩টার সময় কাপ্তাই জীবতলী সড়কের এফটিডিসি ট্রেনিং সেন্টারের সামনে।
স্থানীয় সূত্রে জানা গেছে, মানসিক প্রতিবন্ধী সেলিম প্রায় সময় ওই সড়কে ঘোরাঘুরি করতেন। শনিবার রাতেও তিনি সড়কে উদ্দেশ্যহীনভাবে হাঁটছিলেন। এই সড়কে প্রায় সময় বন্যহাতির দল আসে। ঘটনার দিনও একদল বন্যহাতি নামে। হঠাৎ বন্যহাতির মুখোমুখি পড়ে যান সেলিম এবং আক্রমণের শিকার হন।
কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ও ওসি মো. নাসির উদ্দিন গতকাল রোববার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের ডিএফও রফিকুজ্জামান শাহসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেন। কাপ্তাইয়ে মৃত ব্যক্তির কোনো স্বজন পাওয়া যায়নি বলে বন বিভাগ সূত্রে জানা গেছে। প্রসঙ্গত, এর আগেও এই সড়কে বন্যহাতির আক্রমণে দুজন মানসিক প্রতিবন্ধীর মৃত্যু হয়েছিল।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: