রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

রামু হাইওয়ে থানায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

  • সময় রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ২৩২ বার পড়া হয়েছে

আবদুর রাজ্জাক, বিশেষ প্রতিনিধি:
ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ও বাংলাদেশের স্বল্পোন্নত দেশ হইতে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হওয়ার চুড়ান্ত সুপারিশ প্রাপ্তি উপলক্ষে কক্সবাজারের রামুক্রসিং হাইওয়ে থানায় আনন্দ উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ৯ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, ঐতিহাসিক ৭ মার্চ এর ভাষণ সরাসরি ও অনলাইনে প্রচার এবং বিকাল ৩.৪৫ মিনিটের সময় মাননীয় প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশ্যে ভাষন শেষে রামু হাইওয়ে থানার উদ্যোগে পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে তিলাওয়াতের মাধ্যমে উক্ত আলোচনা সভার শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে মর্যাদা লাভ করায় জাতিসংঘ মহাসচিব ও মাননীয় প্রধানমন্ত্রী কতৃক একটি ডকুমেন্টারি প্রশর্দন ও ৭ মার্চ এর ঐতিহাসিক ভাষন প্রজেক্টেরের মাধ্যমে পরিচালনা সহ অনুষ্টানে সভাপতিত্ব করেন রামু ক্রসিং হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে কেক কেটে সবাইকে মিষ্টি মুখ করা ও অনুষ্ঠান শেষে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এরপরে মাননীয় প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বে বাংলাদেশ অনুন্নয়ন দেশে হইতে উন্নয়নশীল দেশে মর্যাদা লাভ করায় বিভিন্ন পরিবহন সেক্টরের নেতাসহ স্হানীয় জনপ্রতিনিধি ও উপস্থিত সকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি জহিরুল ইসলাম সিকদার। বিশেষ অতিথি হিসেবে সাংবাদিক রাশেল চৌধুরী,
জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম কক্সবাজার জেলার সভাপতি ও এশিয়ান টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুর রাজ্জাক,জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক খোরশেদুল হক সাংবাদিক ফরিদুল আলম রনি,পরিবহন শ্রমিক নেতা আনোয়ার,ছাত্রলীগ নেতা রিয়াদ,এসআই মাহিদুর রহমান সহ রামু ক্রসিং হাইওয়ে থানার অফিসার ও কনস্টেবলগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জহিরুল ইসলাম সিকদার বলেন, ‘ঐতিহাসিক ৭ মার্চ বাঙালী-জাতির মুক্তিসংগ্রাম ও স্বাধীনতার ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকন্ঠে যে কালজয়ী ভাষণ দিয়েছিলেন, তার মধ্যে নিহিত ছিল বাঙালীর মুক্তির ডাক।

রামু ক্রসিং হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন। মহান এ নেতার সে স্বপ্ন পূরণে আমাদের অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। বাংলাদেশকে ২০৪১ সালে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ ঘোষণা করেছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে এসব কর্মসূচি বাস্তবায়নে দলমত-নির্বিশেষে সকলকে নিজ-নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।

রামু ক্রসিং হাইওয়ে থানার অফিসার সাব-ইন্সিপেক্টর মুজিবুরের সঞ্চালনায় ও ছাত্রনেতা জাহাঙ্গীর আলম শাহীন এর উপস্থাপনায় আলোচনা সভা সমাপ্তি হয়।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: