শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু সোমবার

  • সময় রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৭২ বার পড়া হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আগামী ৮ মার্চ (সোমবার) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০২০ সালের উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য নির্ধারিত শর্ত পূরণ করেছে কেবল তারাই ২০২০-২১ শিক্ষাবর্ষে ১মবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

ভর্তিচ্ছু প্রার্থীরা আগামী ৮ মার্চ বিকেল ৪টা থেকে ৩১ মার্চ রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) ইন্টারনেট সুবিধা সম্বলিত কম্পিউটার থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ, ঘ ও চ ইউনিটের পরীক্ষা হবে এক ঘন্টা ৩০ মিনিটের। এরমধ্যে চ-ইউনিট বাদের বাকিগুলোর ৬০ নম্বরের এমসিকিউ পরীক্ষার জন্য ৪৫ মিনিট এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট বরাদ্দ থাকবে। আর চ-ইউনিটের ৪০ নম্বরের সাধারণ পরীক্ষার জন্য ৩০ মিনিট এবং ৬০ নম্বরের অংকন পরীক্ষার জন্য ৬০ মিনিট বরাদ্দ থাকবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: