মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

অবকাঠামোগত উন্নয়নে বদলে যাচ্ছে মহেশখালী ও কুতুবদিয়া

  • সময় রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২০ বার পড়া হয়েছে

স্বাধীন বাংলাদেশের মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে সেবার মহান ব্রত পালন করে চলছেন কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক। আওয়ামী রাজনীতির আদর্শের সৈনিক এমপি আশেক উল্লাহ রফিক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার বুকে নিয়ে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র মুক্ত উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে চলেছেন তিনি।
আশেক উল্লাহ রফিক এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে অবকাঠামোগত উন্নয়ন, খেলাধুলার সম্প্রসারণ, শিক্ষা বিস্তার, মাদকমুক্ত সমাজ গঠন, সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ধে কঠোর অবস্থান, দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন সংগ্রাম, জঙ্গীবাদ মুক্ত শান্তির সমাজের স্বপ্নে বিভোর এই জনপ্রতিনিধি। দিন নেই, রাত নেই; নির্বাচনি এলাকা কুতুবদিয়ার কাছিম আলীপাড়া থেকে আলী আকবর ডেইল এবং মহেশখালীর মাতারবাড়ীর বান্ডি সিকদারপাড়া থেকে সোনাদিয়া; এক প্রান্ত থেকে অপর প্রান্তে উন্নয়নের জন্য ছুটে চলেছেন। কোভিড-১৯ মহামারী করোনা উপেক্ষা করে এমপি আশেক উল্লাহ রফিক সাধারন মানুষের সুখ দুঃখে পাশে ছিলেন।যার ফলশ্রুতিতে নির্বাচনী এলাকার মানুষের ভালোবাসায় সিক্ত হয়ছেন। তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর কক্সবাজার-২ আসনের প্রত্যন্ত অঞ্চলে তাঁর অক্লান্ত পরিশ্রম আর প্রচেষ্ঠায় স্কুল, কলেজ, রাস্তাঘাট, মসজিদ, মন্দির, কালভার্ট সহ অবকাঠামোগত যে পরিমান উন্নয়ন হয়েছে তা চোখে পড়ার মত।
কেবল অবকাঠামোগত উন্নয়ন নয়, শিক্ষাকে যুগোপযোগি ও নিরক্ষর মুক্ত সমাজ গঠনে তাঁর অবদান অনস্বীকার্য। একজন জাতীয় সংসদ সদস্য হয়েও আরাম-আয়েশে সময় না কাটিয়ে তিনি এলাকার উন্নয়নে সার্বক্ষনিক খোঁজ খবর রাখেন । এলাকার অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সুখ দুঃখের সাথী হওয়া যেন তাঁর নিত্য দিনের কাজ। এমপি আশেক উল্লাহ রফিক কক্সবাজার-২ আসন মহেশখালী-কুতুবদিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রতিষ্টায় এবং জাতির পিতার সুযোগ্য কন্যার নেতৃত্বে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করার সংগ্রামে নিরলস ভাবে কাজ করে চলেছেন। মহেশখালীর প্রধান সড়কের যে উন্নয়ন হয়েছে তা চোখে পড়ার মতো। কুতুবদিয়া উপজেলাতে উন্নত মানের বেঁড়িবাঁধ এবং সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের কাজ চলমান রয়েছে।
দেশের সব ছেয়ে মেঘা প্রকল্প মাতারবাড়ী কয়লা তাপ বিদ্যুৎ প্রকল্প, এলএনজি র্টামিনাল, এসপিএম প্রকল্প, সোনাদিয়ায় ইক্যুটুরিজম পার্ক সহ বিভিন্ন প্রকল্প স্থাপনের কাজ চলমান রয়েছে। আশেক উল্লাহ রফিক এমপির যোগ্য নেতৃত্বের কারণে এসব প্রকল্পের কাজ সুষ্ঠু ভাবে সম্পন্ন হতে চলছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: