শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা”প্রকল্প উদ্বোধন

  • সময় মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮৭ বার পড়া হয়েছে

মুঃ জিল্লুর রহমান জুয়েল,গলাচিপা(পটুয়াখালী)

পটুয়াখালীর গলাচিপায়, কনসার্ন ওয়ার্ল্ড এর নেতৃত্বে, বৃটিশ সরকারে (FCDO) এফ,mসি,ডি,ও এর অর্থায়নে,এবং (EHD) ই এইচ,ডি’র আয়োজনে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা বিষায়ক আলোচনা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী বেলা ১১ টার দিকে উপজেলা মিলনায়তন হল রুমে গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মুঃ মনিরুল ইসলাম এর সভাপতিত্বে জাতীয় সংসদসদস্য এস এম শাহাজাদা (এমপি) প্রধান অতিথি হিসে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্প শুভ উদ্বোধন করেন।

এসময়ে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মুঃ শাহীন শাহ্, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ভাইস চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, পৌর মেয়র আহসানুল হক তুহিন,থানা ইনচার্জ মোঃ শওকত,পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু সুফিয়ান, পরিচালক (পিএইচডি) সাখাওয়াত হোসেন, মিল এ্যাডভাইজার( কনসার্ন ওয়ার্ল্ড)ডাঃ নাজমুল হুদা এবং ডিভিশনাল,প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোমেন খান, উপজেলার সকল কর্মকর্তা, মুক্তিযোদ্ধা উপজেলা প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক মোঃ সোহাগ রহমান, প্রেস ক্লাবের একাংশ সভাপতি সমিত কুমার মলয় দত্ত সহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক সাংবাদিক বৃন্দ প্রমুখ।

প্রধান অতিথি এস,এম,শাহাজাদা এমপি, তিনি তার উদ্বোধনী বক্তব্যে বলেন, ” আমি জেনে খুশি হয়েছি যে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে, বৃটিশ সরকারে (FCDO) এফ,সি,ডি,ও এর অর্থায়নে এবং কনসার্ন ওয়ার্ল্ড এর নেতৃত্বে ” সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” নামক প্রকল্প (PHD) পিএইচডি বাস্তয়ন করছে। এ প্রকল্পের মাধ্যমে বরিশাল বিভাগের( ভোলা, পটুয়াখালী, বরগুনা জেলায় প্রতিবন্ধী ব্যাক্তি সহ সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মা ও শিশুর অসুস্থতা, মৃত্যহার কামানো সুবিধা বঞ্চিত  সার্বজনীন স্বাস্থ্যসেবা গ্রহনের মাত্রা বাড়ানোর মাধ্যমে স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও পুষ্টির টেকসই উন্নয়নে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং গলাচিপা উপজেলায় প্রকল্পের কর্মকান্ড  সম্প্রসারিত করছে। তিনি আরো বলেন, মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল নাগরিকদের জন্য সুচিকিৎসা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছেন। সে আলোকে সকল ডাক্তারদের আরো স্বাস্থ্য সেবার বাড়িয়ে দেয়ার অনুরোধ জানিয়ে অনুষ্ঠানের শুভসূচনা করেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: