শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

কক্সবাজার সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস- ২০২১

  • সময় রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৩ বার পড়া হয়েছে

কক্সবাজার সরকারি কলেজে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২১ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এদিন বাদ ফজর কলেজ জামে মসজিদে পবিত্র খতমে কোরআন এবং সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে কলেজে একুশের অনুষ্ঠান শুরু হয়। এরপর সকাল ৯:০০ ঘটিকায় কালো ব্যাজ ধারণ পূর্বক কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজ প্রশাসন, অনার্স বিভাগসমূহ, কেন্দ্রিয় গ্রন্থাগার, কলেজের কর্মচারিবৃন্দ, ছাত্রীনিবাস, বিএনসিসি সেনা ও নৌ, রেড ক্রিসেন্ট, রোভার স্কাউট ও বিভিন্ন ছাত্র সংগঠন। সকাল ১০:০০ ঘটিকায় শিক্ষক পরিষদ মিলনায়তনে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠের মাধ্যমে শুরু হয় ভার্চুয়াল আলোচনা সভা। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২১ পালন কমিটির আহŸায়ক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী সহযোগী অধ্যাপক মোঃ আজিজুল মোস্তফা বুলু এর সভাপতিত্বে এবং ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের প্রভাষক নুরুল ইসলাম। সভার প্রধান অতিথি কলেজের অধ্যক্ষ প্রফেসর কামরুল আহসান তাঁর বক্তব্যে বলেন, ‘বাঙালি জাতিসত্তার অনুপ্রেরণা ১৯৫২-এর একুশ ফেব্রæয়ারি। ভাষা আন্দোলন থেকে শুরু করে ’৭১ এর মহান মুক্তিযুদ্ধ- সবকিছুই একুশের অনুপ্রেরণায় পাওয়া। আমাদের এই শক্তিকে ভুলে গেলে চলবে না। একুশের চেতনা আমাদের চলার পথের পাথেয়। নতুন প্রজন্মকেই এই চেতনা বুকের মাঝে লালন ও পালন করতে হবে’।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম ও শিক্ষক পরিষদের প্রতিনিধি যুগ্ম-সম্পাদক শেখ দিদারুল আলম। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়–য়া, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মুজিবুল আলম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন চক্রবর্তী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোহাম্মদ হাসানুল ফরহাদ। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, রাষ্ট্রবিজ্ঞান ৩য় বর্ষের ছাত্র সাখাওয়াত হোসেন।
আলোচনা সভা শেষে মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস- ২০২১ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: