রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

চকরিয়ায় চার ডায়গনষ্টিক সেন্টারে র‌্যাবের অভিযান: আড়াই লক্ষ টাকা জরিমানা

  • সময় শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৪ বার পড়া হয়েছে

চকরিয়া পৌরশহরে রোগ নির্ণয়কারী ডায়গনষ্টিক সেন্টারে ঝটিকা অভিযান চালিয়েছে র‌্যাবের একটি দল। এ সময় নোংরা পরিবেশ ও মানসম্মত প্যাথলজিক্যাল মেডিসিন ব্যবহার না করায় চারটি প্রতিষ্ঠানকে নগদ আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয়। এ সময় বেশকিছু ফার্মেসীতেও অভিযান চালায় দলটি।

আজ শনিবার দুপুরে হাসপাতাল ও বালিকা বিদ্যালয় সড়কের ডায়গনষ্টিক সেন্টার এবং ফার্মেসীগুলোতে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। সাথে ছিলেন র‌্যাব-১৫ কক্সবাজার এর কোম্পানি কমান্ডার সহকারি পুলিশ সুপার মো. জামিলুল হকসহ র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য।

র‌্যাব জানায়, অভিযানের সময় নোংরা পরিবেশ এবং মানসম্মত প্যাথলজিক্যাল মেডিসিন ব্যবহার না করায় রোগ নির্ণয়কারী চারটি ডায়গনষ্টিক সেন্টার যথাক্রমে শেভরণ, একুশে, ডিজিটাল ও হিলসাইড প্যাথলজিকে নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তন্মধ্যে একুলে ডায়গনষ্টিক সেন্টারকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে হাসপাতাল সড়কে ওষুধ ব্যবসায়ীদের নিয়ে ব্রিফিং করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। এ সময় তিনি বলেন, ‘মানহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করা যাবে না। পরীক্ষাগারগুলোতে পরিচ্ছন্ন ও মানসম্মত পরিবেশ বজায় রাখতে হবে। যে কোন ধরণের অনৈতিক কাজ বন্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।’

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: