শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

কক্সবাজারের ১৫ টি সহ প্রথম ধাপে চার শতাধিক ইউপিতে ভোটের পরিকল্পনা

  • সময় বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৭ বার পড়া হয়েছে

প্রথম ধাপে ২৬ জেলার চার শতাধিক ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণের পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব জেলার ৪৭৯টি ইউপির তালিকাও তৈরি করেছে। এগুলোতে আগামী মার্চের প্রথম সপ্তাহে তফসিল ও ৭ এপ্রিল ভোটগ্রহণ হতে পারে। তবে সংশ্লিষ্ট এলাকায় ভোটার তালিকার সিডি তৈরির সক্ষমতার ওপর নির্ভর করছে কত সংখ্যক ইউনিয়ন পরিষদে ভোট হবে।

বিষয়টি নিয়ে আজ বুধবার বৈঠকে বসছেন নির্বাচন কমিশনাররা। এই সভায় কতটি ইউনিয়ন পরিষদে প্রথম ধাপে ভোট হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, কত সংখ্যক ইউনিয়ন পরিষদে নির্বাচন করা হবে তা নিয়ে কমিশন সভায় আলোচনা করা হবে। কমিশন যেভাবে সিদ্ধান্ত দেবে, সেই অনুযায়ী বাস্তবায়ন করা হবে।

জানা গেছে, আজ অনুষ্ঠেয় কমিশনের ৭৬তম সভায় সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। সভায় দুটি এজেন্ডা রয়েছে। সেগুলো হচ্ছে- ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন-২০২১ এর প্রস্তুতি এবং ৬ষ্ঠ ধাপের পৌরসভা নির্বাচনের অনুষ্ঠানের প্রস্তুতি। আরও জানা গেছে, সর্বশেষ ২০১৬ সালের মার্চ থেকে জুন পর্যন্ত ছয় ধাপে ৪ হাজার ৩২১টিতে ভোটগ্রহণ করা হয়। এর মধ্যে ওই বছরের ২২ মার্চ প্রথম ধাপে ৭৫২টি ও একই বছরের ৩১ মার্চ দ্বিতীয় ধাপে ৬৮৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
c-link

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: