বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

বঙ্গবন্ধু গোল্ডকাপঃ পেকুয়া ফুটবল একাডেমি চ্যাম্পিয়ন

  • সময় রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৫ বার পড়া হয়েছে

পেকুয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে পেকুয়া ফুটবল একাডেমি। তারা ২-১ গোলে চট্টগ্রাম জেলা থেকে আগত বাঁশখালী দক্ষিণ পুঁইছড়ি শেখ রাসেল ক্রীড়া সংস্থাকে পরাজিত করে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রপি অর্জন করে। টুর্নামেন্টের সর্বশেষ ফাইনাল ম্যাচে দুই শক্তিশালী দল মোকাবেলা করে। টান টান উত্তেজনা ও শ্বাসরুদ্ধকর ফাইনালে পেকুয়া ফুটবল একাডেমি বিজয়ী হয়েছে। টইটং শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চট্টগ্রাম ও কক্সবাজার জেলা থেকে দুটি দল চুড়ান্ত পর্বে উত্তীর্ণ হয়।

১২ ফেরুয়ারী শুক্রবার বিকালে ওই টুর্নামেন্টের সর্বশেষ ফাইনাল ম্যাচ অনুষ্টিত হয়েছে। উপজেলার টইটং ইউনিয়নের সীমান্তবর্তী টইটং উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সদ্য নির্মিত শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে ফাইনালে পেকুয়া ফুটবল একাডেমী প্রতিপক্ষ চট্টগ্রামের বাঁশখালীর পুইছড়ি শেখ রাসেল ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। ওই দিন বিকালে হাজার হাজার ক্রীড়ামোদী ও দর্শকশ্রোতাদের করতালিতে দুই দল ফুটবল মাঠে ক্রীড়া শৈলী প্রদর্শন করে। বিকেল ৪ টার দিকে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ মাঠে গড়ায়। মাঠের একদিকে অংশগ্রহণ করে পুঁইছড়ি শেখ রাসেল ক্রীড়া সংস্থা। অপরদিকে মোকাবেলা করে কক্সবাজার জেলার অন্যতম শক্তিশালী দল পেকুয়া ফুটবল একাডেমি। দুই দলই প্রথমার্ধের ২০ মিনিট ও ২৫ মিনিটের মধ্যে গোল করে। আফ্রিকার দেশ ঘানা নাইজেরিয়ান ও ক্যামোরোনের বেশ কিছু বিদেশী খেলোয়াড় নিয়ে দুই দলই ফুটবল নৈপূন্য প্রদর্শন করতে টইটংয়ের শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে অংশ নিয়েছে। খেলার প্রথমার্ধে গোল করে এগিয়ে যায় পেকুয়া ফুটবল একাডেমী। দলটির বিদেশী খেলোয়াড় বাংলাদেশের ঘরোয়া লীগে খেলতে আসা ১১ নং জার্সি পরিহিত খেলোয়াড় লুডু বাবা মাঝমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের রক্ষনভাগে ঢুকে পড়ে। জোরালো শট জড়ায় প্রতিপক্ষের জালে। ১-০ গোলে এগিয়ে যায়। এর ৫ মিনিট পর গোল করে সমতা ফেরায় বাঁশখালী শেখ রাসেল ক্রীড়া সংস্থা। এ দলের আক্রমণভাগের বিদেশী খেলোয়াড় গোল করে। দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণ ও পাল্টা আক্রমাণ চালায়। এক প্রকার দুই দলের দর্শকদের মধ্যে শ্বাসরুদ্ধকর খেলায় মেতে উঠে। খেলার শেষ মুহূর্তে পেকুয়া উপজেলা ফুটবল একাডেমির খেলোয়াড়রা বাশঁখালী শেখ রাসেল ক্রীড়া সংস্থার গোলবক্সে একটি গোল ডুকিয়ে দিয়ে পেকুয়া উপজেলা ফুটবল একাডেমির বিজয় নিশ্চিত করেন। ফলে ২-১ গোলে পেকুয়া উপজেলা ফুটবল একাডেমি বিজয় অর্জন করে।

এতে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব জাফর আলম এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার, খেলার প্রধান সমন্বয়ক ও টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, প্যানেল চেয়ারম্যান শাহাবুদ্দীন, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার প্রমুখ। পরে প্রধান অতিথি আলহাজ্ব জাফর আলম এমপি বিজয়ীদের হাতে গোল্ডকাপ চ্যাম্পিয়ন ট্রপি তুলে দেন।
c-link

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: