সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

মাদক মামলার আসামিদের জামিন না পেতে ব্যবস্থার সুপারিশ

  • সময় শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫১ বার পড়া হয়েছে

মাদক মামলায় আটক আসামিরা যাতে জামিনে বের হয়ে যেতে না পারেন সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে কমিটি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বেগম রুমানা আলী অংশ নেন।

মাদকাসক্ত আসামিরা বিশেষ অপরাধী। তাই মাদক মামলায় আটক আসামিরা যাতে সহজে জামিনে বের হয়ে যেতে না পারে সে লক্ষ্যে প্রয়োজনে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কমিটি মতামত দিয়েছে। মাদক মামলাসহ সব মামলায় জড়িত আসামি সে যে দলেরই হোক না কেন তাকে কোনো ছাড় না দেওয়ার জন্য কমিটি সুপারিশ করে।

বিগত ১৪তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয়। ১৪তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন ও পর্যালোচনা করা হয় বৈঠকে।

কমিটি চলমান কোভিড-১৯ পরিস্থিতি ও দেশের সমসাময়িক পরিস্থিতির উপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা ও সেবা বিভাগ এবং অন্য সংস্থার গৃহীত সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করে।

এছাড়া যেসব বাংলাদেশি নাগরিক দেশে ও দেশের বাইরে অবস্থান করে বিভিন্ন সামাজিক মিডিয়ায় রাষ্ট্রের বিরুদ্ধে অসত্য তথ্য প্রচার/অপপ্রচার চালায় সে সব রাষ্ট্রদ্রোহীদের আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি পরবর্তী বৈঠকে বিস্তারিতভাবে আলোচনার জন্য বৈঠকের আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত করার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে ১৯৭১ সালে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের তদন্ত কাজ পরিচালনার জন্য গঠিত তদন্ত সংস্থা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিবসহ অধীন সংস্থার প্রধান ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: