রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

সাউথইস্ট মডেল ইউনাইটেড নেশনস ক্লাবের সা.সম্পাদক কক্সবাজারের সিজান

  • সময় শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ-
বিশ্বশান্তি প্রতিষ্ঠার জন্য জাতিসংঘ সবসময় কাজ করে থাকে এবং বিশ্বের স্বনামধন্য প্রায় প্রতিটি বিশ্ববিদ্যালয়ে জাতিসংঘের ছায়া সংগঠন মডেল ইউনাইটেড নেশন কাজ করে যাচ্ছে । যার ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় ঢাকার স্বনামধন্য প্রাইভেট বিশ্ববিদ্যালয় সাউথইস্ট ইউনিভার্সিটিতে সাউথ-ইস্ট মডেল ইউনাইটেড নেশনস ক্লাব গঠন করা হয়েছে। এতে সাধারণ সম্পাদক পদে মনোনীত হলো কক্সবাজারের কৃতি সন্তান ফয়সাল সিজান।

ফয়সাল সিজান কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়নের সাত ঘড়িয়া পাড়ার আবুল কালাম ও রাশেদা বেগম দম্পতির দ্বিতীয় ও এক মাত্র সন্তান। সিজান ঢাকাস্হ সাউথইস্ট ইউনিভার্সিটিতে এলএলবি স্নাতকে অধ্যায়নরত আছে। তিনি কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির থেকে এসএসসি এবং কক্সবাজার সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। স্কুল এবং কলেজ উভয় স্হানে তিনি পড়ালেখার পাশাপাশি বিতর্ক,বক্তৃতা এবং কক্সবাজার সরকারি কলেজ ২০১৭ সালের এইচএসসি পরীক্ষার্থীদের সম্পাদিত ম্যাগাজিন ESTUARY প্রকাশনার প্রতিষ্ঠাতা সম্পাদক সহ নানান ধরনের গঠনমূলক কাজের সাথে সম্পৃক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে‌ ভর্তির পর থেকে সাউথইস্ট মডেল ইউনাইটেড নেশনস ক্লাবের সাথে জড়িত হয় সে। তার লক্ষ বিশ্ববিদ্যালয়ে গঠনমূলক ও উদ্ভাবনমূলক কার্যক্রমের মাধ্যমে জাতিসংঘে বাংলাদেশের দেশের প্রতিনিধিত্ব করা।

সিজানের লক্ষ পড়াশোনা শেষ করে দেশের প্রত্যন্ত অঞ্চলের আইনি সুবিধা বঞ্চিত মানুষদের বিশেষ ভাবে আইনি সহযোগীতা দেয়া।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: