সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ভারুয়াখালী বসতবাড়ি ভাংচুর ও ডাকাতির শিকার পরিবার চরম আতঙ্কে

  • সময় শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি,

কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের চান্দুর পাড়া গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বিধবা মহিলা হাসেনারা বেগম নামের মহিলার বসত বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে বসতবাড়ি ভাংচুর, ডাকাতি ও চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার ।

গত বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাত ২টা ৩০ মিনিটে ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চান্দুর রাস্তার মাথা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনায় বাড়ির মালিক হাসেনারা বেগম (৫৫) বাদি হয়ে ৮ জনের বিরুদ্ধে কক্সবাজার থানায় একটি এজাহার দায়ের করেছেন বলে জানায়।
এজাহারে উল্লেখিত বিবাদীগণ হলেন-মোহাম্মদ নুর, জায়তুন নূর, সৈয়দনূর, মোঃ হারুন, নুরুল হুদা,পিতা মৃত আব্দুল হাকিম,মোঃ আদল,মোঃ আশরাফ উভয় পিতা ছৈয়দ নুর।
মোহাম্মদ আদনান, পিতা মিজানুর রহমান , সর্ব সাং ভারুয়াখালী,চান্দুর পাড়া।

থানায় দায়ের করা এজাহার সূত্রে জানা যায়, হাসেনারা বেগম তার পিতা আমির হোসেন থেকে সন্তানদের নামে হেবামুলে পাওয়া সম্পত্তি নিয়ে ল একই এলাকার মোহাম্মদ নূর এর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধকে কেন্দ্র করে গত ১১ ফেব্রুয়ারি রাত ২টা ৩০ মিনিটে ৩০/৪০ জন মতো লোক মোহাম্মদ নূর এর নেতৃত্বে বিভিন্ন ধরনের ভারি অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে বসতবাড়ি ঘেরাও করে ঘরের দরজা, জানালা, আসবাবপত্র টুকরো টুকরো করে ভাঙচুর করে ডাকাত দল। অভিযোগকারীনীর সংরক্ষিত স্বর্ণ গহনা টাকা-পয়সা সবকিছু লুট করে নিয়ে যায়
এবং বাদিনী হাসেনারা বেগমের দুই মেয়েকে পিটিয়ে আহত করে।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানায়, এ সময় তারা উপায় না দেখে ৯৯৯ এ কল করে পুলিশের সহযোগিতা চাইলে কক্সবাজার থানা দ্রুত সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে বাড়ির লোকদের উদ্ধার করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। সরেজমিনে দেখা যায়,প্রতিপক্ষের বর্বরচিত হামলা ভাংচুর, লুটাপাটের শিকার হয়ে সহায়, সম্বল হারানো সর্বশান্ত হয়ে পরিবারের মানুষ গুলো কান্না আর হাহাকার করতে দেখা যায়। যেখানে নিরাপদে বসবাস করার মতো কোন প্রকার পরিবেশের দেখা মিলেনি।

স্থানীয় সাধারণ জনগণের সাথে কথা বলে জানা যায় ঘটনার রাত ২০/৩০ রাউন্ড গুলির শব্দ শুনতে পায় বলে স্বীকার করছে কিন্তু কে বা কারা এই ঘটনা সংঘটিত করেছে তারা জানেনা বলে জানিয়েছেন । আমাদের প্রতিনিধি তাদের পরিবারের সাথে সাক্ষাৎ কালে ঘটনার বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী পরিবার একটি দলিল ও সৃজিত বিএস খতিয়ানের ফটো কপি যার নং ৩২৩৬ সংবাদ কর্মীকে দিয়ে জানায় এই জমি দাবি করছে প্রভাবশালী প্রতিপক্ষরাই তাদের বাড়িতে সহিংস হামলা চালিয়ে বাড়িঘর, দোকান ভাংচুর,টাকা, স্বর্ন,মুল্যবান সব মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ করেন

ক্ষতিগ্রস্ত হাসান আরা বেগমের পরিবারবর্গ প্রশাসনের প্রতি আবেদন জানিয়ে বলেন, বাড়িতে হামলার ঘটনাটি তদন্ত করে জড়িত অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়ার বিনীতভাবে অনুরোধ করেন। বর্তমানে এই পরিবারটি চরম আতঙ্কে দিনাতিপাত করছে। এই মূহুর্তে প্রশাসনিক সহযোগিতা জরুরী প্রয়োজন হয়ে পড়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: