শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

যশোরে ৭ ফেব্রুয়ারি শুরু করোনার টিকা নিতে যা করতে হবে

  • সময় মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২৩ বার পড়া হয়েছে

আগামী ৭ ফেব্রুয়ারি থেকে যশোরে করোনার টিকা প্রদান শুরু হবে। ৫৫ বছরের ঊর্ধ্ব বয়সীদের যারা অনলাইনে রেজিস্ট্রেশন করে কনফারমেশন এসএমএস পেয়েছেন তারাই অগ্রাধিকারের ভিত্তিতে প্রথমে টিকা দেয়ার সুযোগ লাভ করবেন। মোবাইলফোনে এসএমএস’র মাধ্যমে টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশনকারীদেরকে তারিখ ও টিকাদান কেন্দ্র সম্পর্কে জানিয়ে দেয়া হচ্ছে।
তবে, যাদের বয়স ১৮ বছরের নীচে এবং গর্ভবতী বা সন্তানকে বুকের দুধ খাওয়ান এমন মা, যাদের অনিয়ন্ত্রিত ডায়াবেটিস আছে কিংবা মারাত্মক অসুস্থ বা দীর্ঘমেয়াদী জটিল রোগে ভুগছেন তাদেরকে করোনার টিকা দেয়া হবে না।
মঙ্গলবার বেলা ১১টা ৩৫ মিনিটে যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এইসব তথ্য জানিয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে সিভিল সার্জন জানান, যশোর মেডিকেল কলেজ হাসপাতাল, পুলিশ হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচএ) ছাড়াও জেলার প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা প্রদান করা হবে।প্রেস বিজ্ঞপ্তিতে সিভিল সার্জন আরও জানিয়েছেন, প্রশিক্ষণপ্রাপ্ত টিকাদান কর্মীর মাধ্যমে সবাইকে করোনাভাইরাসের টিকা প্রদান করা হবে। টিকা নিতে ইচ্ছুক সবাইকে তিনি .মড়া.নফ ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন। রেজিস্ট্রেশন সম্পন করতে জাতীয় পরিচয়পত্রের নম্বর (১৭ বা ১০ ডিজিট) প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর একটি টিকাকার্ড ডাউনলোড ও প্রিন্ট করে সংগ্রহ করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্নকারী মোবাইল এসএমএস এর মাধ্যমে টিকা গ্রহণের তারিখ ও কেন্দ্র সম্পর্কে জানতে পারবেন।
সিভিল সার্জন শেখ আবু শাহীন টিকা নিয়ে কাউকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, ‘করোনা টিকা প্রায় পার্শ্বপ্রতিক্রিয়াহীন একটি নিরাপদ ভ্যাকসিন। সুতরাং এটি গ্রহণে অহেতুক ভয় ও আতঙ্কিত হওয়ার কারণ নেই’।করোনা বিষয়ে কোনো ধরনের গুজবে কান না দেয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক ও করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে জেলা কমিটির সভাপতি তমিজুল ইসলাম খানও।
c-link

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: