শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে হচ্ছে করোনা টিকাদান কেন্দ্র

  • সময় মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৯ বার পড়া হয়েছে

করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে সিলেট সিটি করপোরেশন কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০২ জানুয়ারি ২০২১) নগর ভবনের সম্মেলন কক্ষে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.মো. জাহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিসিক মেয়র ও করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যতক্রমের সিলেট সিটি করপোরেশন কমিটির সভাপতি আরিফুল হক চৌধুরী।

কোভিড-১৯ মহামারি মোকাবেলায় নিয়োজিত স্বাস্থ্য কর্মীগণ, রোগ প্রতিরোধ ক্ষমতাহীন জনগোষ্ঠি, বয়োজ্যষ্ঠ জনগোষ্ঠি এবং র্দীঘমেয়াদী রোগে আক্রান্ত প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠির অগ্রাধিকার তালিকা প্রনয়ন কাজের অগ্রগতি নিয়ে কমিটি আলোচনা করেন।

করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়নে ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের প্রস্বাবিত টিকা দান কেন্দ্রটি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

নাগরিকদের টিকা দানে উৎসাহিত করতে নানা ধরণের প্রচার প্রচারণা কার্যক্রম হাতে নেয়া হয়েছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের টিকা দান কেন্দ্র প্রস্তুত করণে সার্বিক সহযোগিতা করবে সিলেট সিটি করপোরেশন জানানন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান, নাগরিকদের কোভিড ভ্যাকসিন নেয়ার জন্য নিবন্ধন কার্যক্রমে সহায়তা দেতে সিসিক।টিকা কেন্দ্রে শৃংখলা বজায় রাখতে পুলিশ ও আনসার দায়িত্ব পালন করবে বলেও জানানো হয় সভায়। সরকারের উচ্চ পর্যায়ের একটি মনিটরিং টিম টিকা কেন্দ্র নিয়মিত পর্যবেক্ষন করবেন।

ও পরিবীক্ষন করা ও ভ্যাকসিন প্রদানকালীন সময়ে কেন্দ্র সমূহের নিরাপত্তা কার্যক্রম সহ ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়নের কৌশলগত বিষয়ে সভায় সিদ্ধান্ত নেয়া হয় এই সভায়।

সরকার নির্দেশিত করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান সংক্রন্ত সিলেট সিটি করপোরেশন কমিটির সভায় উপস্থিত ছিলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন, কাউন্সিলর তারেক উদ্দিন তাজ ও কাউন্সিলর রোকসানা বেগম এ্যাডভোকেট।

সভায় বক্তব্য রাখেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, পরিবার পরিকল্পনা সিলেটের উপ পরিচালক ও যুগ্ম সচিব মো. কুতুব উদ্দিন, ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), মো. আসলাম উদ্দিন, সিলেট জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতারের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিওমেক এর সহযোগি অধ্যাপক ডা. কাজী জানে আলম, পরিচালক স্বাস্থ্য কার্যালয়ের সহকারী পরিচালক ডা. মো. আনিসুর রহমান, পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এম এ সালাম, প্রাথমিক শিক্ষা, সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মো. মোসলেম উদ্দিন, সিলেট বিভাগীয় সমাজসেবার উপ পরিচালক মো. আব্দুর রফিক, অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফুর রহমান, আবাসিক সার্জন ডা. নুরুল ইসলাম, সিলেট ইউমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. ফেরদৌস হাসান , সিলেট মহানগর পুলিশের ডিসি (সিএসবি) ইমাম মো. শাদিদ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার ভারপ্রাপ্ত পরিচালক মো. নূর- এ- আলম, ও সীমান্তিকের উপ নির্বাহী পরিচালক মো. পারভেজ আলম।

সভায় বলা হয়, চলতি মাসেই সব প্রস্তুতি শেষ করে ভ্যাকসিন প্রদান শুরু হবে বলে আশা করা হচ্ছে।

c-link

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: