সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

পিআইবির সনদ পেল কক্সবাজারের ১০৫ জন সাংবাদিক

  • সময় শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ১১৭ বার পড়া হয়েছে

দুই দফায় প্রশিক্ষণ শেষে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)এর সনদ পেয়েছেন কক্সবাজারের ১০৫ জন সাংবাদিক, যারা বিভিন্ন উপজেলায় টেলিভিশন ও পত্রিকায় কর্মরত রয়েছেন।

কক্সবাজার প্রেস ক্লাব ও জেলা পরিষদের সম্মেলন কক্ষ পৃথক দুইটি ভেন্যুতে একযোগে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
সেখানে প্রথম দফায় তিনদিন (২৪, ২৫ ও ২৬ জানুয়ারি) অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে ৩৫ জন এবং দ্বিতীয় দফায় (২৭,২৮ ও ২৯ জানুয়ারি) ৭০ জনকে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
শুক্রবার (২৯ জানুয়ারি) কক্সবাজার প্রেসক্লাবে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
অনুষ্ঠানে তিনি বলেছেন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্রসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘিরে কক্সবাজারে কতো লুটপাট হলো, কে লিখেছেন? তেলা মাথায় তেল দেয়ার মানসিকতা ছাড়তে হবে। সত্য না লিখলে সমাজে অপরাধ বেড়ে যাবে। ভীতু মানুষ দয়া করে সাংবাদিকতায় আসবেন না।

কক্সবাজার প্রেস ক্লাবের মোহাম্মদ সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার এর ব্যবস্হাপনা সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য এড,আয়াছুর রহমান, সাংবাদিক মো. জুনাইদ,পিআইবির সাইফুল ইসলাম ।
পিআইবির মহাপরিচালক ও একুশে পদকপ্রাপ্ত খ্যাতনামা সাংবাদিক জাফর ওয়াজেদের সভাপতিত্বে প্রশিক্ষণে রিসোর্স পারসন ছিলেন-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগি অধ্যাপক শাহাব উদ্দিন নিপু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক মো. আসাদুজ্জামান, বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ, নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার ও বৈশাখী টিভির পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলি মানিক, প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র প্রশিক্ষক শাহ আলম সৈকত, সহকারি প্রশিক্ষক বারেক হোসেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: