সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

লামায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঘর পেলেন ৫০ টি পরিবার

  • সময় রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ১০৯ বার পড়া হয়েছে

আরিফুল ইসলাম,লামা

বান্দরবানের লামায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মাণ করা ঘর পেলেন ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রতিটি ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্নাঘর ও ১টি টয়লেট এবং সামনের দিকে টানা বারান্দা। ২০২০ সালের নভেম্বর মাসে সরকারি নির্দেশনা অনুযায়ী টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার মােঃ রেজা রশিদের নেতৃত্বে সেমিপাকা ঘরগুলোর নির্মাণ কাজ শুরু হয়।‘মুজিব বর্ষ’ উপলক্ষে ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। ২৩ জানুয়ারি শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে লামায় ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবারের মধ্যে মুজিববর্ষের উপহার হিসেবে ঘরগুলো প্রদান করবেন। উপকারভোগীদের মাঝে আজ দলিল ও সনদও দেওয়া হয়েছে।

এ সময়ে উপস্থিত ছিলেন লামা পরিষদ হলরুমে লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল,ইউএনও মােঃ রেজা রশিদ, উপজেলা আ,লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা,পৌর মেয়র মোঃ জহিুরুল ইসলাম,সহকারি কমিশনার (ভূমি) জেরিন আক্তার, ভাইস চেয়ারম্যানদ্বয় মিল্কী রাণী দাশ,মোঃ জাহেদ উদ্দীন, পিআইও মোঃ মজনুর রহমান,ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দীন কােং,সরই চেয়ারম্যান ফরিদ উল আলম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তুি দাশ প্রমূখ। একই সময় সারাদেশে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতক করে জমি এবং একটি সেমি পাকা ঘর মুজিববর্ষের উপহার হিসেবে প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা নির্বাহী অফিসার মােঃ রেজা রশিদ জানান, লামা উপজেলার ৭টি ইউনিয়নে নির্মিত হয়েছে ৫০টি সেমিপাকা ঘর। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে ডিসি এবং উপজেলা পর্যায়ে ইউএনওকে আহ্বায়ক করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এসব গৃহনির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন জানান, লাল, সবুজ এবং নীল টিন, অফ-হোয়াইট রঙের দেয়ালের সমন্বয়ে ঘরগুলো দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর হয়েছে। ঘর পাওয়ার সুবিধাভোগীর তালিকায় থাকা সরইর আব্দুর রহিম, লামা সদর ইউনিয়নের অঞ্জনা রায়, রুপসী পাড়ার মরিয়ম বেগম ও মােঃ নাসির খাঁ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে মাথা গোজার ঠাঁই হতে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য ভূমিহীন-গৃহহীন পরিবারের পক্ষ থেকে প্রাণভরে দোয়া করি, মহান আল্লাহ তায়ালা যেন থাকে সুস্থ রাখেন এবং ভালো রাখেন। উপজেলা নির্বাহী অফিসার মােঃ রেজা রশিদ বলেন, পাবতমন্ত্রী বীর বাহাদুর এমপি এমপি এবং লামা উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতা ও পরামর্শে স্বচ্ছতা এবং সততার সঙ্গে শতভাগ মান বজায় রেখে গৃহনির্মাণ করা হয়। উল্লেখ্য, সরকার দুই ক্যাটাগরিতে ৮ লাখ ৮৫ হাজার ৬২২টি পরিবারের তালিকা তৈরি করেছে। এর মধ্যে ভূমিহীন ও গৃহহীন ২ লাখ ৯৩ হাজার ৩৬১ পরিবার এবং জমি আছে কিন্তু ঘর নেই এমন রয়েছে ৫ লাখ ৯২ হাজার ২৬১টি পরিবার। যাদের সবাইকে পর্যায়ক্রমে মুজিব শতবর্ষ উপলক্ষে সেমিপাকা ঘর উপহার হিসেবে প্রধান করবেন প্রধানমন্ত্রী শেখ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: