সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

সুষ্ঠু এবং শান্তি পরিবেশে চলছে লামা পৌরসভার ভোট গ্রহণ

  • সময় শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৯৫ বার পড়া হয়েছে

বান্দরবানের লামা পৌরসভার নির্বাচন চলছে। সকাল ৮টা থেকে ৯টি ওয়ার্ডের কেন্দ্র গুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্ত ভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা। প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

নির্বাচন কমিশন বিশেষ গুরুত্ব দিয়ে প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। বিজিবি, র‌্যাব এর পাশাপাশি পুলিশ আনসার গ্রাম পুলিশ সদস্যরা নির্বাচনের এলাকায় কাজ করছেন। দেশের অন্যান্য জায়গায় ইভিএমে ভোট হলেও পার্বত্য জেলা বান্দরবানে এবার তা হচ্ছে না।

শিলেরতুয়া মার্মা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে ব্যবসায়ী মোঃ হানিফ ও গৃহিনী চিংহ্লাপ্রু মার্মা বলেন, এবারের ভোটের পরিবেশ সুন্দর। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আমরা ভোট দিয়েছি। কেন্দ্রের বাইরে তখনও অনেক ভোটার লাইনে দাঁড়িয়ে রয়েছেন। ভোটারেট দীর্ঘ লাইন সব কয়টি কেন্দ্রে লক্ষ্য করা গেছে।

৯নং ওয়ার্ডের স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী মঞ্জুরুল ইসলাম বেলা সাড়ে ১০টায় বলেন, এখনো সুন্দর ভাবে ভোট গ্রহণ চলছে। শেষ পর্যন্ত এইভাবে ভোট গ্রহণ চললে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে।

আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ জহিরুল ইসলাম বলেন, মানুষ শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছে। জনগণ তাকে প্রত্যেক্ষ ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

লামা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, ২৮.৪৯ বর্গ কিলোমিটার আয়তনের লামা পৌর এলাকার মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৩৮৯ জন। তার মধ্যে পুরুষ ৭ হাজার ৩ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৩৮৬ জন। এবারের নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ভোটকেন্দ্রের ৩৯টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এসকল ভোটকেন্দ্রে ৯ জন প্রিজাইডিং, ৩৯ জন সহকারী প্রিজাইডিং এবং ৭৮ জন পোলিং অফিসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন।

লামা উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসাইন জানান, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারেস সে জন্য ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার জন্য র‍্যাবের ৩টি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিবি, পুলিশের মোবাইল টিম, প্রতি কেন্দ্রে অফিসারসহ ৮ জন পুলিশ সদস্য এবং ৫ জন পুরুষ ও ৩ জন নারী আনসার সদস্য দায়িত্ব পালন করছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রেজাউল করিম জানান, ‘কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে সকল কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। কোন প্রার্থী এখনো কোন অভিযোগ করেনি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: