শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০২:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ভারুয়াখালীতে ব্রাক এর উদ্যোগে মানবাধিকার ও আইন সহায়তার কর্মসূচি সভা অনুষ্ঠিত

  • সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে

জিয়াউল হক জিয়া নিজস্ব প্রতিনিধি,

কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়ন পরিষদে ব্রাক মানব অধিকার ও আইনি সহায়তা কর্মসূচী উদ্যোগে কমিউনিটি ওয়ার্কস মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিগত ১২ই জানুয়ারি ভারুয়াখালী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এই মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন, প্যানেল চেয়ারম্যান- ২ ,মোহাম্মদ ইসলাম। এখানে ন্যায়ের পক্ষে মানবাধিকার ও আইন সহায়তা সহ বিভিন্ন কর্মসূচি, আলোচনা করা হয়। , সকাল ১০ টা থেকে বিকাল ২টা পর্যন্ত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়, ওখানে আলোচনার এজেন্ডা ছিল,(১) বর্তমান বিশ্বের মহামারী করোনা ভাইরাস সংক্রান্ত বিভিন্ন সচেতন মূলক আলোচনা,(২) মানব পাচার বিষয় ধারণা,(৩)(৩) বাল্যবিবাহ বিষয়ক (৪) ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তার আলোচনা।
ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কেন্দ্রের কর্মশালায় ওয়ার্কস পরিচালনা করেন গোলাম কিবরিয়া এলসিএল ফ্যাসিন্যাটোর কক্সবাজার।
সভাপতির মোহাম্মদ ইসলাম স্বাগত বক্তব্য রাখেন।
এখানে সমাজের অবহেলিত মানুষকে সচেতন করার লক্ষে অনুষ্ঠান পরিচালক মোহাম্মদ গোলাম কিবরিয়া ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তার বিভিন্ন গুরুত্ব পুর্ণ দিক তুলে ধরে আলোচনা করেন । প্রতিটি গ্রাম মহল্ল্যায় নির্যাতিত অবহেলিত মানুষের সঠিক ন্যায় বিচারের জন্য ব্র্যাক মানবাধিকার বিনামুল্যে সহায়তা প্রদান করে আসছে। প্রতিটি এলাকায় ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তায় এসে যে কোন আইনি পরামর্শ বিনামুল্যে গ্রহন করার আহবান জানান । জনগণকে তারা প্রয়োজনীয় আইনি পরামর্শও দিয়ে থাকে। আবার কখনও ন্যায্য অধিকার আদায়ে এই কর্মসূচি অসহায় দরিদ্র মানুষকে দিচ্ছে বিনামূল্যে আইনি সেবা।
অনুষ্টানে ইউনিয়নের সকল জনপ্রতিনিধি গন ও শিক্ষক /শিক্ষিকা ,মুত্তিযোদ্ধা সাংবাদিক সচেতন নাগরিক ব্র্যাক মানবাধিকারের সুবিধা গুলো আলোচনা করেন।
উপস্থিত ছিলেন ভারুয়াখালী ইউনিয়ন বর্তমান ইউপি সদস্যদের থেকে উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান এমএ কাশেম, পরিষদের সচিব শুভ কান্তি দে , হাজী দিল মোহাম্মদ মেম্বার,আলী আলী হোসেন, শামসুল আলম,সাইফুল ইসলাম,মোসলেম উদ্দিন,সিরাজুল হক, ফজলুল হক, সংরক্ষিত মহিলা মেম্বার মুর্তজা,জাহেদা আক্তার, নার্গিস আক্তার, শিক্ষক নুরুল আমিন, আব্দুল্লাহ,সাংবাদিক জিয়াউল হক জিয়া,কাজী অলি আহমদ, নুরুল আজিম কাজল, ওসমান সরওয়ার আলি, ওয়ালিদ বিন রহমান, সহ ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশরা উপস্থিত ছিলেন।
মত বিনিময় সভার সভাপতি মোহাম্মদ ইসলাম ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কেন্দ্র এই মহত উদ্দ্যোগ গ্রহনের জন্য সকল কে ধন্যবাদ জানিয়ে মত বিনিময় সভা শেষ করেন ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: