শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

সদরের খরুলিয়ায় সাইদ আনোয়ার বাহিনীর অস্ত্র মহড়া, চলছে রমরমা ইয়াবা ব্যবসা

  • সময় শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ২২৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
আইনশৃঙ্খলা বাহিনীর মাদক ও সন্ত্রাস বিরোধী অভিযান শিথিলতাকে পুজি করে এলাকায় নিয়মিত অস্ত্রের মহড়া দিচ্ছে খরুলিয়া ঘাট পাড়ার সাইদ আনোয়ার ও তার বাহিনী।

খোঁজ নিয়ে জানা যায় সাইদ আনোয়ার কক্সবাজার সদর ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া ঘাটপাড়া এলাকার আব্দুস সালামের ছেলে।

খোঁজ নিয়ে আরো জানা যায় সাইদ আনোয়ার একজন চিহ্নিত ছিন্তাইকারী ও মাদক কারবারি। ছিন্তাই, ডাকাতি, অপহরণ সহ এমন কোন অপরাধ নেই সে জড়িত নাই। খুব অল্প সময়ের মধ্যে নাম করা মাদক মদক ব্যবসায়ী হয়ে উঠেছে সে, এখন সকলে তাকে ইয়াবা ব্যবসায়ী সাইদ আনোয়ার হিসেবে ছিনে।

অল্প সময়ের মধ্যে মাদকের টাকায় গড়ে তুলেছে ২৫/৩০ জন কিশোর নিয়ে সাইদ আনোয়ার বাহিনী। সাইদ আনোয়ারের অনুপস্থিতিতে তার বাহিনীর দেখভাল করে তার মামাতো ভাই মামুন এবং তার সমস্ত অস্ত্র ও মাদক পরিবহন কাজের সহযোগী হল সিএনজি ড্রাইভার আব্দুল্লাহ। তার বাহিনীতে আরো রয়েছে নয়া পাড়ার অজ্ঞাত পরিচয়ে কয়েকজন কিশোর ও যুবক।

সাইদ আনোয়ারের বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন স্থানীয় বাসিন্ধা দৈনিক আলোকিত উখিয়ার এই রিপোর্টার কে জানান “সাইদ আনোয়ারের জ্বালায় এলাকার শৃঙ্খলা পর্যন্ত নষ্ট হয়ে গিয়েছে, সন্ধ্যা নামার সাথে সাথে সে অস্ত্রসস্ত্র ও দলবল নিয়ে এলাকায় টহল দেই, কেউ কিছই বললে তার উপর চলে অমানবিক নির্যাতন, হত দরিদ্র মানুষজন রাতে কাজ থেকে বাড়ি ফেরার পথে তাদের কে অস্ত্র ঠেকিয়ে চিনিয়ে নেওয়া হয় সর্বত্র”।

খোঁজ নিয়ে আরো জানা যায় গত মাস দুয়েক আগে সাইদ আনোয়ার তার বাহিনীর সদস্যদের নিয়ে খরুলিয়া ঘাটপাড়া থেকে বিপুল পরিমানের একটা ইয়াবার চালান ছিন্তাই করেন। এই ছিন্তাইয়ের কাজে তাকে সহযোগিতা করেছিল এলাকার তার খুব কাছের বড় ভাই বাহাদুর, দেলোয়ার ও ঢাকায়ার ছেলে মোর্সেদ।

জানা যায় ছিন্তাই কৃত ইয়াবা দশ লক্ষ টাকা দিয়ে বিক্রি করে সকলে ভাগ বাটোয়ারা করেন ও লিংক রোড়ের কিছু ছিন্তাইকারীর জন্য একটা ভাগ পাঠাইছিল সাইদ আনোয়ার।

অভিযোগের বিষয়ে জানার জন্য সাইদ আনোয়ার কে ফোন করা হলে সে বলেন “আমার বিষয়ে এগুলা কে বলেছে” প্রতিবেদক বলেন “আপনার এলাকার লোক, এবিষয়ে আপনার বক্তব্য কি? বললে সে ঠিক আছে বলে ফোন কেটে দেন।

এলাকাবাসীর দাবী চিহ্নিত ছিন্তাইকারী ও মাদক কারবারি সাইদ আনোয়ার কে আইনের আওতায় এনে এলাকার মানুষের মাঝে সস্তি ফিরে আনা হউক।

এই বিষয়ে জানতে চাইলে প্রশাসনের উর্ধতন এক কর্মকর্তা বলেন আমাদের অভিযান চলমান রয়েছে এবং অতি শীগ্রই মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সাড়াসি অভিযান করা হবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: