রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

রাতের অন্ধকারে কয়েকটি ক্যাম্প নিয়ন্ত্রণ করে আল ইয়াকিন জিম্মাদার ইয়াহিয়া প্রকাশ সলিম মাস্টার

  • সময় শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
  • ১৭৮ বার পড়া হয়েছে

ক্রাইম প্রতিবেদন আলোকিত উখিয়া।

বাংলাদেশে রোহিঙ্গারা এসেছে ২০১৭ সালে ৭ লাখের মতো, এর আগে আরো ৫ লাখ রোহিঙ্গা এদেশে অবস্থান করছিল। বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীর ঢল শুরু হওয়ার কিছু দিনের মধ্যেই বিভিন্ন জঙ্গী সংগঠন রোহিঙ্গা ক্যাম্পে মাথাছাড়া দিয়ে উঠে। আরএসও, আরাকান আর্মি, আরসা ও আলইয়াকিন নামের অনেক সশস্ত্র গ্রুপের নাম ভাঙ্গিয়ে ওঠে আসতে শুরু করে তারা।

তখন অভিযোগ ওঠে, শরণার্থীদের সঙ্গে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নিচ্ছে ওই সন্ত্রাসী গ্রুপের সদস্যরা। অনুসন্ধানে জানা গেছে, উল্লেখিত দলগুলোর বাংলাদেশে তেমন অস্তিত্ব না থাকলেও এ মুহূর্তে রোহিঙ্গা ক্যাম্প ১৪,১৫,১৬ গুলোতে রাজত্ব কায়েম করে আসছে আলইয়াকিন হেড ইয়াহিয়া প্রকাশ সলিম মাস্টার নামের সন্ত্রাসী গ্রুপটি। এই দলে গত কিছু দিন আগে ক্যাম্প ১৬ থেকে সিপিপি হোসেন অপহরণ করে সলিম মাস্টার এর গ্রুপ ঐ অপহরণ মামলার ১ নাম্বার আসামি সলিম।

এর কারণে প্রায়শই ঘটছে হত্যাকান্ড থেকে শুরু করে সব ধরনের জঘন্য অপরাধ করে যাচ্ছে অনায়সে বেশ কয়েকবার তাহার ইয়াবা চালান নিয়ে রোহিঙ্গারা আটক হলেও সেই ধরা ছোঁয়ার বাহিরে থাকেন তাহাকে গ্রেফতার করতে নাকি প্রশাসন ও ভয় করে, কারণ সেই আবার কিছু প্রশাসনের দালালী করে এবং পকেটে তাকে অস্ত্র ইয়াহিয়া কে সাধারণ রোহিঙ্গাদের কাছথেকে চাঁদা দিতে হয় হাজারে হিসেবে করে, তাহার বিরুদ্ধে কেউ মুখ খুলতে গেলে অতর্কিত হামলা এবং ঘুম হতে হবে এমন ও প্রমাণ রয়েছে তাহার ইয়াহিয়ার বিরুদ্ধে, কেউ মুখ খুলতে রাজি নয় এমন ভয়ে তাঁর সামনে পিছনে একথেকে দেড়শো বডিগার্ড থাকেন রাতের অন্ধকারে এমন ও শুনা যায়,

তাই ক্যাম্প ১৫ জি ব্লক থেকে শুরু করে সবার একটি দাবি আল ইয়াকিন জিম্মাদার ইয়াহিয়া প্রকাশ সলিম মাস্টার গ্রেফতার করে তাদের কে একটু শান্তিতে ঘুমাতে দেওয়া হোক যদি সলিম মাস্টার এর কথা মতো কেউ ইয়াবার চালান আনতে যাওয়া না, হয় অনায়াসে চলতে থাকে অমানুষিক নির্যাতন।
আল ইয়াকিন জিম্মাদার ইয়াহিয়া প্রকাশ সলিম মাস্টার এর একটি ভিডিও পাবলিশ হয়েছে সোশাল মিডিয়ায় সেই ইয়াবা আনতে পাঠিয়েছে বলে যদি তাহার কথায় যাওয়া না,হয় জানে মেরেফেলার হুমকি ধমকি-ধামকি দেয় বলে ঐ ভিডিওতে দেখা যায়, তাহাকে গ্রেফতার করে আইনের প্রতি সোপর্দ করার জন্য আহবান জানিয়েছেন স্হানীয়রা ও।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: