শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

এইচএসসির ফল প্রকাশে প্রধানমন্ত্রীর অনুমতি চাওয়া হয়েছে

  • সময় রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

২০২০ সালের উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল আগামী ১০ জানুয়ারির মধ্যে প্রকাশ হতে পারে। একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাতে জানানো হয়েছে, আগামী ৭ জানুয়ারি বৃহস্পতিবার ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর অনুমতি চাওয়া হয়েছে।সূত্রটি থেকে জানা যায়, পরীক্ষা ছাড়া ফল প্রকাশ করতে হলে রাষ্ট্রপতির অধ্যাদেশ জারি করতে হবে। চলতি সপ্তাহের ৫ বা ৬ তারিখের মধ্যে এই অধ্যাদেশ জারি হতে পারে। অধ্যাদেশ জারি হলে এর পর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

এদিকে শিক্ষা বোর্ডগুলো ফল প্রকাশের জন্য প্রস্তুত হয়ে আছে। সোমবার (৪ জানুয়ারি) মন্ত্রীসভার বৈঠকে অধ্যাদেশ জারির বিষয়টি উত্থাপিত হবে। অধ্যাদেশ জারি হলে এরপর আর ফল প্রকাশে বাধা থাকবে না।

এদিকে, মহামারি করোনা ভাইরাস পরিস্থিতির কারণে পেছানো হচ্ছে ২০২১ সালে এইচএসসি পরীক্ষা। পরিস্থিতি অনুকূলে থাকলে আসছে বছরের জুলাই বা আগস্ট মাসে অনুষ্ঠিত হতে পারে এইচএসসি পরীক্ষা। এ ছাড়া জুন মাসে এসএসসি পরীক্ষা নেওয়া হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে বন্ধ রাখা হয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর বেশ কয়েক দফায় বাড়ানো হয় ছুটি। সর্বশেষ আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত ছুটি বাড়িয়েছে সরকার। গত ২৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, জেএসসি ও এসএসসির ফলাফলের ভিত্তিতে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। তবে এসএসসি পরীক্ষা যেহেতু বেশি গুরুত্বপূর্ণ, তাই এ ফল থেকে ৭৫ শতাংশ এবং জেএসসির ফল থেকে ২৫ শতাংশ নম্বরের ভিত্তিতে ফল প্রকাশের পরিকল্পনা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: