শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ভূমিদস্যু শফিক গংদের হাতে এবার নির্মম নির্যাতনের শিকার মেডিকেল কলেজ ছাত্র আরশাদ

  • সময় শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ৮৪৬ বার পড়া হয়েছে

ক্রাইম নিউজ প্রতিনিধিঃঃ
কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়ার চিহ্নিত ভূমিদস্যু শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান গংদের হাতে এবার নির্মম শারীরিক নির্যাতনের শিকার হলেন মেডিকেল কলেজের মেধাবী ছাত্র আরশাদ উল্লাহ।

গত মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাত আনুমানিক ৯.৩০ টার দিকে খরুলিয়াস্থ মেডিকেল কলেজে পড়ুয়া ছাত্র আরশাদ উল্লাহকে কথা আছে বলে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে চিহ্নিত ভূমিদস্যু শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমানের ভাই জসিম উদ্দিন ও জসিমের ব্যবসায়ীক পার্টনার আবছার কামাল আরশাদ উল্লাহকে জসিমের বাড়িতে নিয়ে গিয়ে শ লাঠি দিয়ে, নির্মম শারীরিক নির্যাতন চালিয়েছে বলে জানিয়েছেন আরশাদ উল্লাহ। শুধু তাই নয় এই চিহ্নিত ভূমিদস্যুদের বিরুদ্ধে থানা পুলিশ বা আদালতে কোন প্রকার অভিযোগ অথবা মামলা করার চেষ্টা করলে প্রাণে মেরে ফেলার হুমকিও দিয়েছেন বলে জানিয়েছেন আরশাদ।

আমাদের প্রতিনিধি নির্যাতনের শিকার মেডিকেল কলেজ ছাত্র আরশাদ উল্লাহর কাছে শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমানের ভাইয়েরা কি কারণে মারধর করেছে জানতে চাইলে তিনি আমাদের প্রতিনিধিকে জানান, শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান বিভিন্ন সময় আরশাদ উল্লাহর পৈত্রিক বসতবাড়িতে জায়গা পাচ্ছে বলে দাবী করে তাদের পৈত্রিক জায়গা দখলের অপচেষ্টা চালিয়ে যখন ব্যার্থ হয়। তখন আরশাদ উল্লাহ ও তার ভাইদের বিরুদ্ধে বিগত কিছুদিন আগে একটি সাজানো মিথ্যা মামলা দায়ের করেন কক্সবাজার সদর মডেল থানায়। সেই সাজানো মিথ্যা মামলা থেকে আরশাদ উল্লাহ ও তার ভাইয়েরা বিজ্ঞ আদালত থেকে জামিন নিয়েছেন বলে জানিয়েছেন আরশাদ উল্লাহ।

আরশাদ উল্লাহ আরো বলেন, শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান গংরা বিভিন্ন মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা করেও যখন আমাদের আটকাতে পারছেন না। তখন আমাদেরকে মারধর করে আমাদের পৈত্রিক বাড়ি ভিটা জবর দখলের পরিকল্পনার অংশ হিসাবে গত ৮ ডিসেম্বর আমাকে তার ভাই জসিম ও জসিমের পার্টনার আবছার কামাল বাড়িতে নিয়ে গিয়ে অমানবিক নির্যাতন চালিয়েছে এমনটাই জানিয়েছেন আরশাদ উল্লাহ।

আমাদের প্রতিনিধিকে আরশাদ উল্লাহ আরো জানান, শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান আমাদের পৈত্রিক বসতবাড়ির জায়গা দখলে নেওয়ার জন্য বিভিন্ন সময় অপচেষ্টা করায়, আমরা তার অন্যায় অত্যাচার থেকে বাঁচতে বিভিন্ন সময় স্থানীয় গ্রাম্য আদালতে এবং কক্সবাজার জেলা জজ আদালতে মামলা দায়ের করেছি। বর্তমানে উক্ত মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। এমন কি শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান গংদের বিরুদ্ধে দায়ের করা মামলার উপর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত নিষেধাজ্ঞা আরোপ করেছেন। কিন্তু এই চক্রটি আদালতের সেই নিষেধাজ্ঞাকে অবজ্ঞা করে আমাদের বসত বাড়ির জায়গা জবর দখলে নেওয়ার এখনো পর্যন্ত অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এব্যাপারে আমাদের প্রতিনিধি অভিযুক্ত শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমানের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, গত ৮ ডিসেম্বর তিনি বাইরে ছিলেন। আরশাদ উল্লাহ নামের কারো সাথে তার কোন বিরোধ নাই বলেও জানিয়েছেন। তার ভাই জসিম এবং তার সাঙ্গপাঙ্গরা মেরেছে কিনা জানতে চাইলে তিনি জানান, তিনি কক্সবাজার শহরে থাকেন। তার ভাই জসিম কাউকে মেরেছে কিনা সে অবগত নয় বলে জানিয়েছেন। আমাদের প্রতিনিধির কাছে ঘটনা সম্পর্কে জানার পর খরুলিয়াস্থ তার ছোট ভাইয়ের সাথে যোগাযোগ করে জসিম গত ৮ ডিসেম্বর খরুলিয়ায় কোন ঘটনা সংঘটিত করেছে কিনা জানতে চাইলে তার ছোট ভাই মারধরের মতো কোন ঘটনা জসিম করেনি বলে জানিয়েছেন বলে আমাদের প্রতিনিধিকে মুঠোফোনে জানান শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান।

শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান আরো জানান, খরুলিয়াতে তার একটি গরু পালনের খামার ও পোল্ট্রি ফার্ম আছে। দীর্ঘদিন তিনি সৌদি আরবে প্রবাসী ছিলেন। সেখান থেকে নিঃস্ব হয়ে ফিরে আসার পর জীবন এবং জীবিকার জন্য এই ফার্ম গুলো প্রতিষ্ঠা করেন বলে জানিয়েছেন শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান।

আমাদের প্রতিনিধি বিভিন্ন সময় খরুলিয়া এলাকার বিভিন্ন জনের জায়গা জমি, সড়ক ও জনপদের জায়গা জবর দখল করা বা জবর দখলের অপচেষ্টা করেছেন কিনা জানতে চাইলে শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান জানান, আমার বিরুদ্ধে জায়গা জমি দখলের যে অভিযোগ করেছেন। সেই অভিযোগের সত্যতা নিশ্চিত করতে আমাদের সরজমিন অনুসন্ধান করার দাবী জানিয়েছেন শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান। শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমান জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এলাকার জনসাধারণ তাকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে নির্বাচন করার জন্য চাপ দিচ্ছে। সেই সূত্রে হয়তো তার প্রতিপক্ষের কেউ তার বিরুদ্ধে নানা প্রপাগাণ্ডা ছড়াচ্ছে। তার বিরুদ্ধে ছড়ানো প্রপাগাণ্ডা সঠিক কিনা যাচাই বাছাই করার অনুরোধ জানান আমাদের প্রতিনিধির কাছে।

শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমানের বিরুদ্ধে স্থানীয় মানুষেরা আমাদের কাছে যে সমস্ত অভিযোগ করেছেন তার সত্যতা নিশ্চিত করতে আমাদের ক্রাইম ব্রাঞ্চের অনুসন্ধানী টিম সরজমিন অনুসন্ধান করে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করবেন। শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমানের বিরুদ্ধে যারা অভিযোগ করেছেন সেই অভিযোগ সত্য নাকি শফিকুল ইসলাম প্রকাশ শফিকুর রহমানের বলা কথা গুলো সত্যি। তার আদ্যপান্ত জানতে চোখ রাখুন দৈনিক আলোকিত উখিয়া সংবাদপত্রে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: