রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

পাবনায় স্বাস্থ্য সহকারীদের লাগাতার কর্মবিরতি

  • সময় শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৯৩ বার পড়া হয়েছে

রাজশাহী ব্যুরোঃ
পাবনার বেড়া উপজেলায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য সহকারীরা তাদের কর্ম বিরতি অব্যাহত রেখেছেন। সারা দেশের মতো এই উপজেলার কর্মকর্তা ও কর্মচারীরা সকাল থেকে বিকেল পর্যন্ত কর্মবিরতি পালন করছেন। বাংলাদেশ স্বাস্থ্য সহকারী অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশে স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন উপজেলা শাখার ব্যানারে তারা এই কর্মবিরতি অব্যাহত রাখেন।
আন্দোলনকারীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী কর্মবিরতি অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন, সেলিম শেখ সভাপতি বেড়া উপজেলা। রিপন কুমার সীল সাধাারণ সম্পাদক।সাংগাঠনিক সম্পাদক জুলহাস আলীসহ ২৪জন স্বাস্হ্য সহকারি। সম্প্রসারন কর্মসূচি (ইপিআই), যক্ষ্মা, ম্যালেরিয়া, ডায়রিয়াসহ নানা রোগে প্রাথমিক চিকিৎসা ও প্রতিরোধমূলক ব্যবস্থাসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রদান করছেন।
বক্তারা বলেন, তারা মাঠ পর্যায়ে এসব স্বাস্থ্য সেবা নিয়মিত প্রদান করছেন। তাদের জন্য ইউনিসেফ প্রধানমন্ত্রীকে পুরস্কার প্রদান করে। এ কারণে প্রধানমন্ত্রী তাদের ‘ভ্যাকসিন হিরো’উপাধি দেন। তারা জানান, একাধিকবার প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী তাদের বেতন গ্রেড ১৬তম থেকে উচ্চতর গ্রেডে উন্নতির আশ্বাস দিয়েছেন। কিন্তু তা বাস্তবায়ন করা হয়নি। এ জন্য তাদের বেতন ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নতির দাবি জানান।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: