বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১০:১২ পূর্বাহ্ন

জেলা মহাসম্মেলন কে কেনদ্র করে ঈদগাঁওতে বাপার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

  • সময় সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ৭১ বার পড়া হয়েছে

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।
আগামী ২৫ ও ২৬ নভেম্বর কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন -বাপার মহাসম্মেলন। এতে জেলা কাউনসিল ও অনুষ্ঠিত হবে। থাকবে পরিবেশ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা। অনুষ্ঠানসম‚হে বাংলাদেশ পরিবেশ আন্দোলন- বাপার জাতীয় কমিটির নেতৃবৃন্দ ছাড়াও দেশবরেণ্য পরিবেশ বিজ্ঞানী, পরিবেশ গবেষক, স্বনামধন্য পরিবেশবিদ ও পরিবেশ ব্যক্তিত্বসহ আলোচিত সাংবাদিকরা অংশ নেবেন।
থাকবেন স্থানীয় প্রশাসনের পদস্থ কর্মকর্তা বৃন্দ। এসব কর্মস‚চিতে অংশগ্রহণ করবে জেলার চারটি ইউনিট। ইউনিট সম‚হের মধ্যে রয়েেছ বাপার কক্সবাজার জেলা কমিটি, কক্সবাজার সদর উপজেলা কমিটি, উখিয়া উপজেলা কমিটি ও মহেশখালী উপজেলা কমিটি। হোটেল মোটেল জোনের সুগন্ধা পয়ন্টে ও সী-গাল সংলগ্ন একটি অভিজাত হোটেলে দুই দিনের এ অনুষ্ঠানের আয়োজন করছে সংগঠনটির জেলা কমিটি। এদিকে এ সংগঠনের কক্সবাজার সদর উপজেলা কমিটি এ অনুষ্ঠান সম‚হে যোগদানের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। এই উপলক্ষে আজ ২২ নভেম্বর রাতে ঈদগাঁও পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক প্রস্তুতি সভা স¤পন্ন করা হয়েেছ। সংগঠনের সহ সাধারণ স¤পাদক অধ্যাপক মমতাজ উদদীন আহমদ মহসিন এর সভাপতিত্বে এ সভার শুরুতে সারবিক বিষয় উপস্থাপন করেন সংগঠনটির সদর উপজেলা শাখার সাধারণ স¤পাদক মোঃ রেজাউল করিম। সংগঠনের ধর্ম বিষয়ক স¤পাদক হাফেজ মোঃ ইমরান উদ্দিনের পবিত্র কুরআন তিলাওয়াতে শুরু হওয়া সভায় নিজস্ব মতামত উপস্থাপন করেন সাংগঠনিক স¤পাদক হাসান তারেক, সহ- সমাজ কল্যাণ স¤পাদক নুরুল হুদা, সহ- মহিলা বিষয়ক স¤পাদিকা রাবেয়া খানম, সহ-মিডিয়া বিষয়ক স¤পাদক শেফাইল উদ্দিন, সহ জনস্বাসথ্য বিষয়ক স¤পাদক ডাক্তার জানে আলম জুম্মান, জলবায়ু বিষয়ক স¤পাদক নাসির উদ্দিন, নিরবাহী সদস্য আবু সালেহ ও তানভীরুল ইসলাম আয়ুব প্রমুখ।
এছাড়া ও আমনত্রিতদের মধ্যে মতামত পেশ করেন আলহাজ্ব শফি আলম, আলহাজ্ব জাফর আলম, সংবাদকর্মী মোজাম্মেল হক, সংবাদকর্মী আলা উদ্দিন, মোহাম্মদ হানিফ ও ওমর ফারুক। শেষে সভার সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার কার্যক্রম সমাপ্ত ঘোষণা করেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: